জাতীয়

৬ দিন ছুটি শেষে খুলল অফিস

ঈদুল ফিতরের ছুটি শেষে খুলেছে সরকারি অফিস, কর্পোরেট অফিস, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও মিডিয়া হাউসগুলো। প্রা’ণচাঞ্চল্য হতে শুরু করেছে অফিসগুলো। গত ২৯ এপ্রিল থেকে শুরু হওয়া সরকারি অফিসের ৬ দিনের ছুটি শেষ হয়েছে বুধবার।

সকালে বিভিন্ন অফিসের কর্মীদের পরস্পরের সঙ্গে কুশলাদি বিনিময় এবং কোলাকুলি করতে দেখা গেছে। কিছুটা ঢিলেতা’লেই চলছে অফিসের কার্যক্রম। ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানগুলোতে গ্রাহকের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।

২৯ ও ৩০ এপ্রিল ছিল সা’প্তাহিক ছুটি। এরপর ১ মে রোববার ছিল মে দিবসের ছুটি। এরপর ২, ৩, ও ৪ মে ঈদের ছুটি কাটিয়েছেন সরকারি কর্মক’র্তা ও কর্মচারীরা।

বৃহস্পতিবার একদিন খোলা থাকার পর আবার দুদিন সা’প্তাহিক ছুটি। তাই যারা ৫ মে ছুটি নিয়েছেন তার টানা ৯ দিনের ছুটি পেয়ে যাচ্ছেন। সেক্ষেত্রে তাদের আগামী ৮ মে রোববার অফিস করতে হবে।

তাই ঢাকার বাইরে ঈদ করতে যাওয়ার সরকারি কর্মক’র্তা-কর্মচারীদের বেশিরভাগই ৫ মে ঐচ্ছিক ছুটি নিয়েছেন বলে জানা গেছে। তবে যারা ছুটি না পেয়েও দূর-দূরান্তে গিয়ে ঈদ করেছেন তারা বৃহস্পতিবার অফিসে যোগ দিয়েছেন।

ক’রো’নার মহামা’রির কারণে গত দু’বছর ঈদ কে’টেছে বিধিনিষেধের মধ্যে। ক’রো’নাভাই’রাস সংক্রমণ পরিস্থিতির উন্নতি হওয়ায় দু’বছর পর এবারই স্বাভাবিক পরিস্থিতিতে এসেছে ঈদুল ফিতর। তাই এবার বাড়তি উদ্দীপনা দেখা গেছে মু’সুল্লিদের মধ্যে।

Back to top button