জাতীয়

১২ কেজি এলপিজির দাম কমল ১০৪ টাকা

তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম কমিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। বেসরকারি খাতে ১২ কেজির এলপিজি সিলিন্ডার মূসকসহ সর্বোচ্চ খুচরা মূল্য ১ হাজার ৪৩৯ টাকা থেকে ১০৪ টাকা কমিয়ে ১ হাজার ৩৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে নতুন এ দাম কার্যকর হবে।

বৃহস্পতিবার বিইআরসি এক বি’জ্ঞ’প্তিতে এ তথ্য জানায়।বি’জ্ঞ’প্তিতে বলা হয়, এপ্রিলে ভোক্তপর্যায়ে মূসকসহ সাড়ে ৫ কেজির এলজিপির দাম ছিল ৬৬০ টাকা, যা মে মাসে কমে ৬১২ টাকা করা হয়েছে। এছাড়া ১২ কেজি এলপিজির দাম এপ্রিলে ছিল ১৪৩৯ টাকা, মে মাসে ১০৪ টাকা কমে ১৩৩৫ টাকা, সাড়ে ১২ কেজি এলপিজির দাম এপ্রিলে ছিল ১ হাজার ৪৯৯ টাকা, যা মে মাসে কমে ১ হাজার ৩৯১ টাকা করা হয়েছে।

এছাড়া ১৫ কেজির দাম এপ্রিল ছিল ১ হাজার ৭৯৯ টাকা আর মে মাসে দাম কমে ১৬৬৯ টাকা, ১৬ কেজির দাম মে মাসে কমে ১৭৮০ টাকা করা হয়েছে। যা আগের মাসে ছিল ১ হাজার ৯১৯ টাকা। ১৮ কেজির দাম আগের মাসে ছিল ২ হাজার ১৫৯ টাকা, মে মাসে এসে ২ হাজার ৩ টাকা, ২০ কেজির দাম এপ্রিলে ছিল ২ হাজার ৩৯৯ টাকা, যা মে মাসে কমে ২ হাজার ২২৬ টাকা। ২২ কেজি এলপিজির দাম এপ্রিল ছিল ২ হাজার ৬৩৯ টাকা, যা চলতি মাসে কমে ২ হাজার ৪৪৮ টাকা, ২৫ কেজির দাম আগের মাসে ছিল ২ হাজার ৯৯৮ টাকা, দাম কমে এ মাসে ২ হাজার ৭৮১ টাকা নির্ধারণ করা হয়েছে। ৩০ কেজি এলপিজির দাম ৩ হাজার ৫৯৮ টাকা টাকা থেকে কমিয়ে মে মাসে ৩ হাজার ৩৩৮ টাকা করা হয়েছে। ৩৩ কেজির দাম এপ্রিলে ছিল ৩ হাজার ৯৫৮ টাকা, যা কমিয়ে ৩ হাজার ৬৭২ টাকা, ৩৫ কেজির দাম এপ্রিলে ছিল ৪ হাজার ১৯৭ টাকা, এ মাসে করা হয়েছে ৩ হাজার ৮৯৪ টাকা, ৪৫ কেজির দাম এপ্রিলে ছিল ৫ হাজার ৩৯৭ টাকা, যা মে মাসে দাম কমে ৫ হাজার ৭ টাকা করা হয়েছে।

Back to top button