আন্তর্জাতিক

ইম’রান খানের সেই অ’ভিযোগের ত’দ’ন্ত করবে সরকার

পা’কিস্তানের তথ্যমন্ত্রী ম’রিয়ম আওরঙ্গজেব বৃহস্পতিবার ঘোষণা দিয়েছেন, দেশটির সরকার একটি স্বাধীন ত’দ’ন্ত কমিটি গঠন করার সিদ্ধান্ত নিয়েছে।

পা’কিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইম’রান খানকে গত মাসে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা হয়।ইম’রান খান দাবি করেছেন, বিদেশী ষড়যন্ত্রের মাধ্যমে তাকে ক্ষমতাচ্যুত করেছে। বিশেষ করে যু’ক্তরাষ্ট্র এর পেছনে ছিল বলে দাবি করেছেন ইম’রান।

ইম’রান খানের এ অ’ভিযোগের ত’দ’ন্তই করবে পা’কিস্তানের সরকার গঠিত স্বাধীন কমিটি।পা’কিস্তানের তথ্যমন্ত্রী আওরঙ্গজেব জানিয়েছেন, যাকে এ কমিটির প্রধান করা হবে তাকে নিয়ে কেউ, এমনকি ইম’রান খানও কোনো আ’প’ত্তি জানাতে পারবেন না।

কমিটি গঠন ও ইম’রানের অ’ভিযোগের ত’দ’ন্তের বিষয়ে ম’রিয়ম আওরঙ্গজেব সাংবাদিকদের আরও বলেন, কমিটি প্রমাণ করবে ‘বিদেশী ষড়যন্ত্র’ ছিল একটি নাট’ক। আর এ নাট’কের পেছনের প্রধান চরিত্র হলেন ইম’রান খান।

তিনি সাংবাদিকদের আরও বলেন, এই অ’ভিযোগগুলো করা হয়েছে পা’কিস্তানের অ’পূরণীয় ক্ষতি করার জন্য।তিনি আরও জানিয়েছেন, ত’দ’ন্ত কমিটির ত’দ’ন্তের পর যে এমন অ’ভিযোগ করেছে তার বি’রু’দ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।তিনি আরও জানিয়েছেন, ত’দ’ন্ত কমিটির ত’দ’ন্ত প্রতিবেদন সকলের সামনে প্রকাশ করা হবে।

Back to top button