জাতীয়

নিউইয়র্কে কনসার্ট, সংবাদ সম্মেলনে যা বললেন পলক

নিউইয়র্কের মেডিসন স্কয়ার গার্ডেনে শুক্রবার (৬ মে) অনুষ্ঠিতব্য ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ আয়োজনে ত্রুটির জন্য নিউইয়র্কে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে ক্ষমা চান তথ্য ও যোগাযোগ প্রযু’ক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। স্থানীয় সময় বুধবার (৪ মে) সন্ধ্যায় নিউইয়র্কের বাংলাদেশ কনসুলেট জেনারেলের মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্টের বিশাল এ আয়োজনে নানা ভুলত্রুটি ইতোমধ্যে চোখে পড়েছে এজন্য তিনি দু:খ প্রকাশ করে সাংবাদিকদের কাছে ক্ষমা প্রার্থনা করেন।

তিনি বলেন, আমি মুক্তিযু’দ্ধ দেখিনি, গল্প শুনে এবং ইতিহাস পড়ে মুক্তিযু’দ্ধ স’ম্প’র্কে জেনেছি। আমি নতুন প্রজন্মের একজন মন্ত্রী। তাই এ বিশাল আয়োজনে ভুলত্রুটি হওয়াটাই স্বাভাবিক।

প্রতিমন্ত্রী পলক কথা প্রসঙ্গে বলেন, বিশ্বখ্যাত মেডিসন স্কয়ার গার্ডেনে ১৯৭১ সালের ১ আগস্টে বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামের প্রতি বিশ্ববাসীর সম’র্থন অর্জন ও পা’কিস্তানি হানাদার বাহিনীর নির্বিচার গণহ’ত্যার চিত্র বিশ্ববাসীর সামনে তুলে ধরতে ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ অনুষ্ঠিত হয়েছিল। আজ পর্যন্ত বাংলাদেশিদের কোনো অনুষ্ঠান মেডিসন স্কয়ার গার্ডেনে হয়নি। তাই আম’রা ঐতিহাসিক মেডিসন স্কয়ার গার্ডেনকে ভেন্যু হিসেবে বেছে নিয়েছি।

এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিভিশন ছাড়া গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্টের কোন মিডিয়া পার্টনার নেই। এ সময় নিউ ইয়র্কের এক বিএনপি কর্মী জাকারিয়া মাসুদ জিকু তার নতুন আইবি টিভি ইউএসএকে মিডিয়া পার্টনার হিসেবে দাবি করেন এবং প্রতিমন্ত্রীকে বলেন, মিডিয়া পার্টনার হিসেবে তার টিভিকে দায়িত্ব দেওয়া হয়েছে এ ম’র্মে বাংলাদেশ হাইটেক পার্কের জনৈক কর্মক’র্তার দেওয়া লিখিত চুক্তিপত্র রয়েছে।

এ প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, আমি মন্ত্রী অথচ এ বিষয়টি আমি জানি না। যিনি আপনার টিভিকে মিডিয়া পার্টনারের দায়িত্ব দিয়েছেন তার নাম বলেন আমি এ ব্যাপারে ব্যবস্থা নেব।

উল্লেখ্য, আগামী ৬ মে স্বল্পোন্নত ও দরিদ্র দেশের শি’শুদের সাইবার নিরাপত্তা সহায়তায় ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ করতে যাচ্ছে আইসিটি বিভাগের বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ।

এ কনসার্টে যোগ দিচ্ছে জার্মানির বিশ্ববিখ্যাত ব্যান্ড স্কর্পিয়ন্স ও বাংলাদেশের চিরকুট। ইতোমধ্যে ৪ এপ্রিল থেকে অনলাইনে কনসার্টের টিকেট বিক্রি শুরু হয়েছে। নিউইয়র্কের বাংলাদেশ কনসুলেট জেনারেলের মিলনায়তনে তথ্য ও যোগাযোগ প্রযু’ক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেছেন।

গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট নিয়ে নিউইয়র্কসহ যু’ক্তরাষ্ট্রের প্রবাসীদের মাঝে ব্যাপক সাড়া পড়েছে। প্রবাসীরা অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট থেকে টিকিট সংগ্রহ করছেন। কনসার্টের টিকিট পাওয়া যাচ্ছে টিকিট মাস্টার ডট’কমে।

Back to top button