আন্তর্জাতিক

ফারাহ খানকে দেশে এনে জিজ্ঞাসাবাদ করবে শাহবাজের সরকার

আগের সরকারের আমলে দু’র্নী’তির অ’ভিযোগে অ’ভিযু’ক্ত অ’ভিনেত্রী ফারাহ খানকে জিজ্ঞাসাবাদের জন্য দুবাই থেকে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে পা’কিস্তান সরকার।

এ বিষয়ে আইনি প্রক্রিয়া শুরু করার সিদ্ধান্ত নেওয়ায় জিজ্ঞাসাবাদের জন্য তার উপস্থিতি প্রয়োজন। ফারাহ খান সাবেক প্রধানমন্ত্রী ইম’রান খানের সুবিধাভোগী স’ন্দেহ করে তার কাছ থেকে ঘটনার বিবরণ জানতে চাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খবর পা’কিস্তান ট্রিবিউনের।

সূত্র জানিয়েছে, পা’কিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) কেন্দ্রীয় সচিবালয়ের চার কর্মচারী, তাহির ইকবাল, মোহাম্ম’দ নোমান আফজাল, মোহাম্ম’দ আরশাদ এবং মোহাম্ম’দ রফিকের ব্যাংক হিসাব জ’ব্দ করার সিদ্ধান্তও নিয়েছে। ২০০৪ থেকে ২০২২ সাল পর্যন্ত তাদের ব্যক্তিগত অ্যাকাউন্টে রেকর্ড পরিমাণ অর্থ জমা হয়েছে। এ জন্য তাদের গ্রে’প্তা’রেরও ইঙ্গিত দেয় সূত্রটি।

এ ছাড়া ইম’রান খানের বিদেশি তহবিলের বর্তমান পাঁচ বছর সময়ের রেকর্ডটির পরিবর্তে ২০১৩ থেকে ২০২২ সাল পর্যন্ত রেকর্ড চাওয়া হয়েছে। তাদের দাবি, বিদেশি তহবিল থেকে পিটিআইকে বড় অঙ্কের অর্থ দেওয়া হয়েছে এবং এর রেকর্ডগুলো থেকে জানা যাবে যে, ইম’রান কত টাকা নিয়েছিলেন এবং কার কাছ থেকে নিয়েছিলেন।

এই রেকর্ড পাওয়ার পর ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) এবং ফেডারেল বোর্ড অব রেভিনিউ (এফবিআর) প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলেও জানায় তারা। পাশাপাশি পিটিআই এবং ইম’রানের ‘গো’প’ন আন্তর্জাতিক ব্যাংক অ্যাকাউন্ট’ রেকর্ড জানার জন্য বিশ্বব্যাংককে (ডব্লিউবি) একটি চিঠি লেখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাশাপাশি ইম’রানেরও এ বিষয়ে বক্তব্য ও আয় যাচাই-বাছাইয়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

Back to top button