রাজনীতি

আ’ন্দোলনের শক্তি নেই বিএনপির, গণতন্ত্রধ্বং,সে তৎপর

শুক্রবার (৬ মে) শহীদ আহসান উল্লাহ মাস্টারের মৃ’ত্যুবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

কা’ম’রুল ই’স’লা’ম বলেন, ‘নির্বাচনে আসবে না বলে নানা মন্তব্য করে তারা মাঠ গরম করার চেষ্টা করছে, অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে। এখন থেকেই তারা নির্বাচন নিয়ে ধুম্রজাল সৃষ্টি করার পাঁয়তারা করছে। কিন্তু আ’ন্দোলন করবার মতো বিএনপির নিজস্ব কোনো সাংগঠনিক ক্ষমতা নেই।’

আগামী নির্বাচনেও দেশের মানুষ শেখ হাসিনার পক্ষে রায় দেবে, আওয়ামী লীগের পক্ষে রায় দেবে জানিয়ে কা’ম’রুল ই’স’লা’ম বলেন, ‘তাদের স’ন্ত্রা’সী কর্মকা’ণ্ডের কারণে মানুষ বিএনপিকে আগের মতো ভবিষ্যতেও প্রত্যাখ্যান করবে।’

এসময় আ’ন্দোলনের কথা না বলে, অগণতান্ত্রিক কথা না বলে বিএনপিকে নির্বাচনে মনোনিবেশের চেষ্টা করতেও অনুরোধ করেন সাবেক এই খাদ্যমন্ত্রী। বলেন, যতই অভ্যুত্থান করার চেষ্টা করবেন, খুচরা দল নিয়ে যতই জোট গঠন করবেন, লাভ হবে না। তার ফলাফল শূন্যই হবে।

কা’ম’রুল ই’স’লা’ম বলেন, আগামী নির্বাচনে তামাশার অংশগ্রহণ নয়, শক্তিশালীভাবে নির্বাচনে অংশ নেওয়ার জন্য প্রক্রিয়া গ্রহণ করুন। আম’রা একটি শক্তিশালী বিরোধী দল চাই। বিএনপি সেই বিরোধী দল হিসেবে আবির্ভূত হবে সেটাই প্রত্যাশা।

 

Back to top button