আন্তর্জাতিক

ফিলিপিন্সে বাংলাদেশি ব্যবসায়ীকে গু’লি করে হ’ত্যা, গ্রে’প্তা’র ‘ভাড়াটে খু’নি’

ফিলিপিন্সের রাজধানী ম্যানিলায় আনোয়ার হোসেন (৬০) নামে বাংলাদেশি এক ব্যবসায়ীকে গু’লি করে হ’ত্যা করা হয়েছে।বৃহস্পতিবার রাতে ম্যানিলার পাসায় সিটিতে তাকে হ’ত্যা করা হয় বলে সিটি পু’লিশ জানিয়েছে।এ ঘটনায় এক ভাড়াটে খু’নিকে গ্রে’প্তা’র করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। খবর ম্যানিলা বুলেটিনের।

তাকে হ’ত্যার জন্য এক লাখ ফিলিপাইন মুদ্রায় খু’নিকে ভাড়া করা হয়েছিল বলে জানায় পু’লিশ।ম্যানিলা পু’লিশের প্রধান কর্নেল সিজার প্যাডে-ওএস বলেন, গ্রে’প্তা’র স’ন্দেহভাজন ওই যুবকের নাম সালিক ডিটুয়াল (২৪)। তিনি একজন বিক্রেতা এবং ডন কার্লোস সেন্ট প্যাসে সিটির বাসিন্দা।

এদিকে নি’হ’ত আনোয়ার বাংলাদেশ গার্মেন্টস ট্রেডার্স অ্যাসোসিয়েশন ফিলিপিন্স করপোরেশনের সভাপতি ছিলেন। মুন্সীগঞ্জের সন্তান আনোয়ার ছিলেন পাসায় সিটির টাফট এলাকায় ডিএমডি বুটিকের মালিক।

ব্যবসা করার জন্যই ২৬ বছর আগে বাংলাদেশ থেকে ফিলিপিন্সে পাড়ি জমিয়েছিলেন আনোয়ার। বাংলাদেশ থেকে তৈরি পোশাক নিয়ে সেখানে বিক্রি করতেন তিনি।

সিটি পু’লিশের বরাতে ম্যানিলা বুলেটিন জানিয়েছে, আনোয়ারের মা’থায় একটি গু’লি লেগেছিল। অ্যাডভেনটিস্ট মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তার মৃ’ত্যু হয়।

Back to top button