জাতীয়

কর্মস্থলে ফেরা মানুষের ঢল, বাড়তি ভাড়া নেওয়ার অ’ভিযোগ

পরিবারের সঙ্গে ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফেরা মানুষের ঢল নেমেছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে। লঞ্চ ও স্পিডবোটে ঢাকাগামী যাত্রীদের ভিড়। সকাল থেকেই দক্ষিণবঙ্গের ২১ জে’লার মানুষ ঈদের ছুটি কাটিয়ে ঢাকায় আসতেন শুরু করেছেন।

এতে ভিড় দেখা দিয়েছে শিমুলিয়া ঘাটে বাস কাউন্টার ও ব্যক্তিগত যানবাহনগুলোতে। সেখানে অ’তিরিক্ত ভাড়া আদায়ের অ’ভিযোগ রয়েছে যাত্রীদের। চাপ না থাকলেও লঞ্চ ও স্পিডবোটে অ’তিরিক্ত যাত্রী ও ভাড়া নেওয়ার অ’ভিযোগ রয়েছে বরাবরের মতো।

ঢাকাগামী যাত্রীরা শিমুলিয়া ঘাটে এসে বাস, মোটরসাইকেলসহ নানা পরিবহণে গন্তব্যে যাচ্ছেন। পরিবহণে বাড়তি ভাড়া নেওয়ার অ’ভিযোগ রয়েছে।

এদিকে শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিরকান্দি নৌরুটের শিমুলিয়া ঘাট স্বাভাবিক থাকলেও বাংলাবাজার ও মাঝিরকান্দি ঘাটে আ’ট’কে রয়েছে শত শত যানবাহন।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া সহকারী ম্যানেজার (বাণিজ্য) মো. জামাল হোসেন জানান, শিমুলিয়া ফেরিঘাট স্বাভাবিক রয়েছে। তবে বাংলাবাজার ও মাঝিরকান্দি ঘাটে ঢাকাগামী যানবাহন প্রচুর চাপ রয়েছে।

বিআইডব্লিউটিএ শিমুলিয়া ফেরিঘাটের সহকারী পরিচালক মো. শাহাদাত হোসেন জানান, লঞ্চ ও স্পিডবোটে ঢাকাগামী যাত্রীর প্রচুর চাপ রয়েছে। ঘাট দিয়ে ৮৫টি লঞ্চ ও ১৫৫টি স্পিডবোট চলাচল করছে।

Back to top button