জাতীয়

গু’মের সঙ্গে জ’ড়ি’ত কেউ রেহাই পাবে না

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, গণ আ’ন্দোলনের মাধ্যমে গু’ম-খু’নের হোতা ও স্বৈরাচার এই সরকারের পতন ঘটিয়ে জনতার সরকার গঠন করা হবে। সকল গু’ম-খু’নের হোতাদের বিচারের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না। বেছে বেছে এক এক করে জ’ড়ি’তদের বিচার করা হবে।

আজ শুক্রবার বিকেলে বোয়ালখালীর কডলডেঙ্গায় গু’মের শিকার বোয়ালখালী বিএনপির সাবেক সভাপতি নজরুল ই’স’লা’ম বাচার বাড়িতে এলাকাবাসী ও সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

সরকারের সমালোচনা করে তিনি আরো বলেন, বিদেশ থেকে নিষেধাজ্ঞা আসতে শুরু করেছে। অ’পেক্ষা করেন, আরো খবর পাবেন। আ’মেরিকা তো এমনি এমনি নিষেধাজ্ঞা দেয়নি। তথ্য প্রমাণের ভিত্তিতেই তারা নিষেধাজ্ঞা দিয়েছে। এবার কেউ রক্ষা পাবে না।

দলের ভা’রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তিনি বাচার পরিবারের খোঁজ-খবর নিতে এসেছেন উল্লেখ করে বলেন, ২০১০ সালে একটি মা’ম’লার হাজিরা দিতে ঢাকা গিয়ে গাজীপুর থেকে বাচা সাদা পোশাকধারীদের হাতে গু’ম হন।

এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী জাফরুল ই’স’লা’ম চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, দক্ষিণ জে’লা বিএনপির সদস্য সচিব আলহাজ্ব মোস্তাক আহম’দ খান, ইয়াছিন চৌধুরী লিটন, ইসকান্দর মির্জা, বোয়ালখালী উপজে’লা বিএনপির আহ্বায়ক হাজী ইসহাক চৌধরী, সদস্য সচিব ও গু’মের শিকার বাচার ছোট ভাই হামিদুল হক মন্নান চেয়ারম্যান, সাবেক মেয়র হাজি আবুল কালাম আবু, আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী, পৌর বিএনপির আহ্বায়ক শহীদুল্লাহ চৌধুরীসহ জে’লা ও উপজে’লা নেতৃবৃন্দ। পরে তিনি নি’খোঁ’জ বাচার পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং তাদের সান্ত্বনা দেন।

Back to top button