জাতীয়

তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল চায় জামায়াত

জনদুর্ভোগের কথা বিবেচনায় নিয়ে অবিলম্বে ভোজ্য তেল সয়াবিনের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন জামায়াতে ই’স’লা’মী। সয়াবিন তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে জামায়াতে ই’স’লা’মীর ভা’রপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম মা’ছুম এক বিবৃতিতে আজ শুক্রবার এ দাবি জানান।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘গত ৫ মে বাণিজ্য সচিব ও মিলমালিকদের মধ্যে এক বৈঠকের মাধ্যমে নতুন করে আবার ভোজ্য তেলের মূল্য বৃদ্ধি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। যা ৭ মে থেকে কার্যকর করা হবে।

সয়াবিন তেল প্রতি লিটারে ৩৮ টাকা বাড়িয়ে বর্তমানে দাম নির্ধারণ করা হয়েছে ১৯৮ টাকা, খোলা সয়াবিন তেল লিটারে ৪৪ টাকা বাড়িয়ে করা হয়েছে ১৮০ টাকা এবং পাম তেল লিটারে ৪২ টাকা বাড়িয়ে বর্তমান দাম নির্ধারণ করা হয়েছে ১৭২ টাকা। অস্বাভাবিক হারে তেলের মূল্য বৃদ্ধির সরকারি এ সিদ্ধান্ত কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এটি অযৌক্তিক এবং চরম জনস্বার্থ বিরোধী একটি সিদ্ধান্ত। এর মাধ্যমে সাধারণ মানুষের দুর্ভোগ আরো বেড়ে যাবে। ’
এটিএম মা’ছুম বিবৃতিতে উল্লেখ করেন, এমনিতেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির ফলে নিম্নআয়ের মানুষ অ’তি ক’ষ্টে দিন যাপন করছে। নতুন করে আবার তেলের মূল্য বৃদ্ধির ফলে তাদের ক’ষ্ট আরো বহুগুণে বেড়ে যাবে। আম’রা তেলের মূল্য বৃদ্ধির এ অযৌক্তিক ও জনস্বার্থ বিরোধী সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, জনদুর্ভোগের কথা বিবেচনায় নিয়ে অবিলম্বে তেলের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

Back to top button