জাতীয়

লন্ডনে ইতিহাস গড়লেন বাংলাদেশি লুৎফুর রহমান

লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিল নির্বাচনে ইতিহাস গড়লেন বাংলাদেশি বংশোদ্ভূত লুৎফুর রহমান।

ভোট গণনা শেষে শুক্রবার (৬ মে) স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ক্যানারি ওয়ার্ফের ইস্ট উইন্টার গার্ডেনে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে বাংলাদেশি লুৎফুর রহমানকে বিজয়ী ঘোষণা করা হয়।

দায়িত্ব থেকে অব্যাহতির ৭ বছর পর আবারও লন্ডনের টাওয়ার হ্যামলেটসের মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত লুৎফুর রহমান। নানা সমালোচনা আর তর্ক-বিতর্ককে পাশ কাটিয়েই লুৎফুরের টানা হ্যাটট্রিক বিজয়ে ভরাডুবির মুখোমুখি হতে মূলধারার লেবার পার্টিকে।

জয়ের পর বাংলাদেশি কমিউনিটিসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন লুৎফুর রহমান।টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এই নির্বাহী মেয়র বলেন, আরেকবার সুযোগ দেওয়ার জন্য আমি সবার প্রতি কৃতজ্ঞ। শেষ পর্যন্ত সবাই আমা’র উপর ভরসা রেখেছেন। জনগণের উপরও আমা’র পূর্ণ আস্থা ছিল, তাই আজকের এই জয়।

২০১৫ সালে দু’র্নী’তি ও অ’বৈ’ধ আচরণের দায়ে দোষী সাব্যস্ত হওয়ার পর তাকে ৫ বছরের জন্য রাজনীতি থেকে নিষিদ্ধ করেছিল নির্বাচনী আ’দা’লত। তবে শেষ পর্যন্ত ত’দ’ন্ত থেকে ইস্তফা দেয় ব্রিটিশ পু’লিশ। প্রার্থীতা ঘোষণার পর থেকেই নানা ধরণের বিতর্কিত প্রচারণার পাশ কাটিয়ে জয়ের বন্দরে পৌঁছান তিনি।

এর আগে, লুৎফুর রহমান ২০১০ ও ২০১৪ সালে দুবার সরাসরি ভোটে টাওয়ার হ‌্যামলেটস বারার মেয়র নির্বাচিত হন। তার বিজয়ে বাংলাদেশি কমিউনিটিতেও আনন্দ বিরাজ করছে। এই বিজয়ে যু’ক্তরাজ্যের বাংলাদেশি কমিউনিটিতে নতুন ইতিহাস রচিত হলো বলে মনে করছেন প্রবাসী বাংলাদেশিরা।

 

Back to top button