জাতীয়

সড়ক দু’র্ঘ’ট’নায় প্রা’ণ গেল ইবি শিক্ষার্থীর

সড়ক দু’র্ঘ’ট’নায় আ’হত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মা’রা গেছেন ই’স’লা’মী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী তাহসিব হোসেন।শুক্রবার রাতে ঢাকার নিউরোসাইন্স হাসপাতা’লে চিকিৎসাধীন অবস্থায় তাহসিবের মৃ’ত্যু হয়। তার গ্রামের বাড়ি বরগুনা জে’লার বামনা উপজে’লায়। তিনি বিশ্ববিদ্যালয়ের আল-কোরআন অ্যান্ড ই’স’লা’মিক স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

শনিবার বিশ্ববিদ্যালয়ের বিভাগের সভাপতি অধ্যাপক ড. ইয়াকুব আলী বিষয়টি নিশ্চিত করেছেন।জানা গেছে, গত ১ মে সকালে ঝিনাইদহ জে’লার ভাটইবাজার এলাকায় সাইকেলে যাচ্ছিলেন তাহসিব। এ সময় একটি বাসের ধাক্কায় সড়কে পড়ে গিয়ে তার মা’থার পেছনের হাড় ভেঙ্গে যায় এবং মস্তিষ্কে র’ক্ত জমাট বাঁধে।

পরে সেখান থেকে তাকে ঝিনাইদহ সদর হাসপাতা’লে নেয়া হলে চিকিৎসকরা ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজে নেয়ার পরাম’র্শ দেন। সেখানকার চিকিৎসকরা দ্রুত ঢাকা নেয়ার পরাম’র্শ দেন।

পরে গত ৪ মে ঢাকার নিউরোসাইন্স হাসপাতা’লে ভর্তি করা হলে প্রথম দিনেই আইসিইউতে নেয়া হয় তাহসিবকে। পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক থাকলেও শুক্রবার বিকেলে হঠাৎ করেই তার অক্সিজেন সেচুরেশন কমে যায়। এ সময় ভেন্টিলেশন সুবিধা দেয়া হলেও হৃদস্পন্দন অনেক কম ছিল। পরে রাত আনুমানিক ৮টার দিকে শেষ নিঃশ্বা’স ত্যাগ করেন তাহসিব।

 

Back to top button