জাতীয়

তারেক জিয়ার নির্দেশে আহসান উল্লাহ মাস্টারকে হ’ত্যা করা হয়

তারেক জিয়ার নির্দেশে সুপরিক’ল্পি’তভাবে আহসান উল্লাহ মাস্টার এমপিকে হ’ত্যা করা হয়েছিল বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শনিবার (৭ মে) গাজীপুরের হায়দরাবাদে শহীদ আহসান উল্লাহ মাস্টার এর ১৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, দু’র্নী’তিবাজ ও খু’নি তারেক জিয়ার নির্দেশেই সুপরিক’ল্পি’তভাবে আহসান উল্লাহ মাস্টার এমপিকে হ’ত্যা করা হয়েছিল। বাংলার মানুষ এ হ’ত্যাকা’ণ্ড মেনে নিতে পারেনি। এ কারণে গাজীপুরবাসী সেদিন গাজীপুরকে অচল করে দিয়েছিল।

নৌপ্রতিমন্ত্রী বলেন, ২০০১-২০০৬ সাল ছিল বাংলাদেশের অন্ধকারের যুগ। সেসময় শায়খ আব্দুর রহমান, বাংলা ভাই সৃষ্টি করা হয়েছিল। এমপিদের হ’ত্যা করা হয়েছে। গ্রেনেড হা’ম’লা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হ’ত্যা করার পরিকল্পনা করা হয়েছিল। তিনি বেঁচে আছেন। কিন্তু আইভি রহমানসহ ২৪ জন তা’জা’প্রা’ণ সেদিন ঝরে পড়েছিল।

তিনি বলেন, আহসান উল্লাহ মাস্টারের স্বপ্ন শ্রমিক সমাজের অধিকার আজ বাংলার মাটিতে প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশের মান ম’র্যাদা বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযু’দ্ধের চেতনা প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর র’ক্ত বৃথা যায়নি। বঙ্গবন্ধুর হ’ত্যার বিচার হয়েছে, কিন্তু হ’ত্যাকারিরা নির্মূল হয়নি। তাদেরকে নির্মূল করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করা হবে।

খালিদ মাহমুদ আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বিএনপি দেশের উন্নয়নে খুশি হতে পারে না। তারা বিভিন্ন ধরনের ষড়যন্ত্রে লিপ্ত। বাংলার মানুষ বিএনপির রাজনীতি ঘৃ’ণা করে, বাংলাদেশে তাদের রাজনীতি প্রতিষ্ঠিত হবে না।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ, বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, গাজীপুর জে’লা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

 

Back to top button