জাতীয়

দুই দিনে ঢাকায় ফিরেছেন ২০ লাখ মানুষ

ঈদ উদযাপনের পর এখন কর্মের টানে রাজধানীতে ফিরতে শুরু করেছেন অনেকে। গত দুদিন ঢাকায় ফিরেছেন ২০ লাখেরও বেশি সিম ব্যবহারকারী।

ঢাকায় প্রবেশ করা এবং ঢাকা থেকে বের হওয়া মোবাইল ফোনের সিমের হিসাব দিয়ে শনিবার এ তথ্য জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।ঈদুল ফিতর উদযাপন কর‌তে প্রায় এক কোটি মানুষ ঢাকা ছেড়েছিল। তা‌দের মধ্যে বৃহস্পতি ও শুক্রবার ২০ লাখ মানুষ রাজধানী‌তে ফি‌রে‌ এসেছেন।

মোস্তাফা জব্বার জানান, ঈদের ছু‌টি শে‌ষে গত ৫ মে ঢাকায় ফিরেছেন ৬ লাখ ৩২ হাজার ৪৮৫ জন মোবাইল সিম ব্যবহারকারী। আর শুক্রবার (৬ মে) এসে‌ছেন ১৩ লাখ ৯৭ হাজার ৬৮০ জন। সব মি‌লি‌য়ে গত দুই দি‌নে ২০ লাখ ২৯ হাজার ১৬৫ জন সিম ব্যবহারকারী দেশের বিভিন্ন জে’লা থেকে ঢাকা এসেছেন।

মন্ত্রী বলেন, এ তথ্য শুধু সিমের। অনেকের কাছে একাধিক সিম থাকে। আবার অনেকের সঙ্গে শি’শু বা কি’শোর এসেছেন, যাদের মোবাইল নেই। সে হিসেবে বলা যাচ্ছে, এ দুই দিনে ঢাকায় ঢোকা মানুষের সংখ্যা আরও বেশি।

এবারের ঈদের ছুটি তুলনামূলক অন্যান্যবারের চেয়ে দীর্ঘ ছিল। ক’রো’নার সংক্রমণ নিয়ন্ত্রণে আসায় দুই বছর পর এবার ঈদুল ফিতর হয়েছে অনেকটা মুক্ত পরিবেশে। ছিল না যানবাহন চলাচলে বিধিনিষেধ। এতে ঢাকা ছেড়েছিলেন রেকর্ডসংখ্যক মানুষ। পরিবার-পরিজনের সঙ্গে ঈদ কাটনো শেষে আবার তারা ঢাকায় ফিরতে শুরু করেছেন। রোববার পুরোদমে সব খুলে গেলে রাজধানীর সড়কে আবারও আগের যানজট দেখা যেতে পারে।

Back to top button