জাতীয়

ব্রিটেনে কাউন্সিলর হলেন মৌলভীবাজারের ১৫ জন

ব্রিটেনের স্থানীয় সরকার নির্বাচনে আপন দুই বোন ও স্বামী-স্ত্রী’সহ মৌলভীবাজারের ১৫ জন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। ব্রিটেনের মাটিতে মৌলভীবাজারবাসীর বিশাল এ জয়ে আনন্দ বিরাজ করছে জে’লার সর্বস্তরের মানুষের মধ্যে।

জানা যায়, কার্ডিফ থেকে পুন:নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য মৌলভীবাজার সদর উপজে’লার মো. ফিরোজের মে’য়ে বাবলিন মল্লিক ও জেসমিন চৌধুরী। বাবলিন ও জেসমিন আপন দুই বোন। নিউহাম কাউন্সিল থেকে বর্তমান কাউন্সিলর জে’লার কুলাউড়া উপজে’লার সন্তান জে’লা ছাত্রলীগের সাবেক সভাপতি মুজিবুর রহমান জসিম এবং একই ওয়ার্ড থেকে জসিমের স্ত্রী’ সাবেক কাউন্সিলর রহিমা রহমান নির্বাচিত হয়েছেন।তাদের এমন বিজয়ে ব্রিটেনের পুরো বাঙালিপাড়ায় আনন্দের ব’ন্যা বইছে। ফলাফল শোনার সঙ্গে সঙ্গে বিজয়ীদের স্বজন ও বন্ধু-বান্ধবরা দেশে মিষ্টি বিতরণ করেন।

এছাড়া নির্বাচিত কাউন্সিলররা হলেন- ইজলিংটন কাউন্সিল থেকে সাবেক মেয়র মৌলভীবাজার সদর উপজে’লার জিলানী চৌধুরী, কার্ডিফ সিটি কাউন্সিল থেকে পৌর শহরের মু’সলিম কোয়ার্টারের সালেহ আহম’দ, লন্ডনের বার্কিং ও ডেগেনহাম কাউন্সিল থেকে সদর উপজে’লার সন্তান মৌলভীবাজারের খ্যাতিমান শি’শু সংগঠক মুহিবুল আলম চৌধুরী, হ্যান্সলো থেকে মুজিবুর রহমান, রেডব্রিজ কাউন্সিল থেকে বর্তমান কাউন্সিলর রাজনগর উপজে’লার পুস্পিতা গুপ্ত, সদর উপজে’লার সন্তান ও বড়লেখার পুত্রবধু সাঈদা চৌধুরী, হ্যারো এলাকা থেকে শ্রীমঙ্গলের শাহানিয়া চৌধুরী জেরিন, ক্যামডেন পেনক্রেস ও সোমা’র্স থেকে সদর উপজে’লার আপার কাগাবালা ইউনিয়নের সন্তান শাহাজান মিয়া (শাহ), জোসনা ই’স’লা’ম, জেসমিন চৌধুরী ও শাহিন মিয়া নির্বাচিত হয়েছেন।

লন্ডন-বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুনজের আহম’দ চৌধুরী জানান, যু’ক্তরাজ্যে স্থানীয় সরকার নির্বাচন বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে বিভিন্ন কাউন্সিলে রেকর্ড সংখ্যক বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মেয়র পদে সরাসরি নির্বাচনে কেবল বাঙালিপাড়া টাওয়ার হ্যামলেটসে দুই বাংলাদেশি প্রার্থী ল’ড়াইয়ে আছেন। ফলে সেখানকার নির্বাচনের দিকেই চোখ যু’ক্তরাজ্যের প্রায় ১০ লাখ বাংলাদেশির। টাওয়ার হ্যামলেটসের বর্তমান মেয়র লেবার পার্টির জন বিগসের সঙ্গে এবার ল’ড়াইয়ে জিতেছেন সিলেটের সন্তান লুৎফুর রহমান।

বাবলিন মল্লিক ও জেসমিন চৌধুরী যুগান্তরকে বলেন, ব্রিটেনে বসবাসরত বাংলাদেশি এবং মৌলভীবাজার জে’লাবাসীর কাছে চিরকৃতজ্ঞ। তারা বলেন, ব্রিটেনের উন্নয়নের পাশাপাশি আম’রা দেশের জন্যও কাজ করে যাব।

Back to top button