জাতীয়

খালেদা জে’লের বদলে বাসায় আছেন প্রধানমন্ত্রীর দয়ায়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জে’লখানার পরিবর্তে বাসায় আছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, তারপরেও বিএনপি নেতারা বড় বড় কথা বলেন। শনিবার (৭ মে) গাজীপুরের হায়দরাবাদে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীরকে উদ্দেশ্য করে হানিফ বলেন, তিনি কথায় কথায় গণতন্ত্রের ছবক দেন। আহসানউল্লাহ মাস্টারসহ অজস্র হ’ত্যাকা’ণ্ডের দায় আপনাদের ঘাড়ে আছে। আহসানউল্লাহ মাস্টারের র’ক্তে আপনার নেত্রী খালেদা জিয়া ও আপনার নেতা তারেক রহমানের হাত রঞ্জিত আছে। এখান থেকে কোনো দিন মুক্তি পাওয়ার সুযোগ নেই। এসব হ’ত্যাকা’ণ্ডের বিচার এ বাংলার মাটিতে হয়েছে এবং আরো হবে এবং ১৯তম মৃ’ত্যুবার্ষিকীর আগেই আহসানউল্লাহ মাস্টার হ’ত্যাকা’ণ্ডের বিচারের রায় কার্যকর করা হবে বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় জাহিদ আহসান রাসেল বলেন, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসানউল্লাহ মাস্টারের হ’ত্যার রায় বাস্তবায়নের মধ্যে দিয়ে অচিরেই জাতি ক’ল’ঙ্কমুক্ত হবে। দেশের সকল মেহনতী শ্রমজীবী মানুষের প্রা’ণের দাবি শহীদ আহসানউল্লাহ মাস্টার এমপির হ’ত্যাকারীদের ফাঁ’সির রায় অবিলম্বে কার্যকর করা।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, দু’র্নী’তিবাজ ও খু’নি তারেক জিয়ার নির্দেশে সুপরিক’ল্পি’তভাবে আহসান উল্লাহ মাস্টার এমপিকে হ’ত্যা করা হয়েছিল। গাজীপুরবাসী ও বাংলার মানুষ এই হ’ত্যাকা’ণ্ড মেনে নিতে পারেনি। গাজীপুরবাসী সেদিন গাজীপুরকে অচল করে দিয়েছিল। আহসান উল্লাহ মাস্টারের স্বপ্ন শ্রমিক সমাজের অধিকার আজ বাংলার মাটিতে প্রতিষ্ঠিত হয়েছে জানান তিনি। আহসানউল্লাহ মাস্টারের ছে’লে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে আলোচনা সভায় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বিশেষ অ’তিথি হিসেবে বক্তব্য রাখেন।

Back to top button