জাতীয়

স্ত্রী’ আমাকে না জানিয়ে যেটা করেছেন সেটা ঠিক করেননি

ট্রেনে চড়া বিনা টিকিটের যাত্রীরা আত্মীয় নন এবং তাদের সঙ্গে কোনো স’ম্প’র্ক নেই বলে জানিয়েছিলেন রেলমন্ত্রী নুরুল ই’স’লা’ম সুজন।শনিবার সকালে সাংবাদিকদের তিনি বলেছিলেন, মন্ত্রীর নাম ভাঙিয়ে কেউ হয়তো সুবিধা নেওয়ার চেষ্টা করেছিল। এ ঘটনার সঙ্গে তার কোনো স’ম্প’র্ক নেই।

কিন্তু সেদিন বিকালেই জানা গেল, ওই তিন যাত্রীদের একজন ইম’রুল কায়েস প্রান্ত রেলমন্ত্রীর স্ত্রী’ শাম্মী আক্তারের বোনের ছে’লে। তার ট্রেনযাত্রার সঙ্গী হাসান ও ওম’র রেলমন্ত্রীর স্ত্রী’ শাম্মীর মামাতো ভাই। ঈশ্বরদী শহরের নূর মহল্লায় তাদের বাড়ি।

এবং রেলমন্ত্রীর স্ত্রী’ শাম্মী আক্তারের ফোনের পরই টিটিই শফিকুল ই’স’লা’মকে বরখাস্ত করা হয়।আজ অনেকটা দুঃখ প্রকাশের সুরে রেলমন্ত্রী জানালেন, তাকে কিছু না জানিয়েই ওই ফোনটি তার স্ত্রী’ করেন। বিষয়টি ঠিক করেননি তিনি। তবে বরখাস্ত করার কথা বলেননি তার স্ত্রী’, জানান রেলমন্ত্রী।

রোববার দুপুরে রেলভবনে সাংবাদিকদের এসব কথা জানান রেলমন্ত্রী সুজন।তিনি বলেন, আমা’র স্ত্রী’ তার আত্মীয়ের সঙ্গে খা’রা’প ব্যবহার করা হয়েছে বলে অ’ভিযোগ করেছেন, কিন্তু বরখাস্ত করার কথা তিনি বলেননি। আমা’র স্ত্রী’ আমাকে না জানিয়ে যেটা করেছে সেটা ঠিক করেননি। এতে আমি বিব্রত। আমা’র স্ত্রী’ যদি কোনো ধরনের ভুল করে থাকেন… আমা’র ইনভলবমেন্ট ছিল না। যেটা বলা হচ্ছে বা টার্গেট করা হচ্ছে, মন্ত্রী এই কারণে এটা ঠিক না। তবে মেসেজটা যেভাবে গেছে এটা সঠিক হয়নি।

রেলমন্ত্রী আরও বলেন, কেন এত দ্রুত টিটিইকে বরখাস্ত করা হয়েছে এ জন্য পাকশির ডিসিওকে শোকজ করা হয়েছে। এছাড়া টিটিইকে পুরস্কৃত করাও হতে পারে।রেলমন্ত্রী বলেন, একজন টিটিইর দায়িত্বই হচ্ছে এটা দেখা যে, কোনো যাত্রী বিনা টিকিটে কেউ ভ্রমণ করছেন কিনা। যাত্রীদের সহযোগিতা করা। ডিসিপ্লিন আনার ক্ষেত্রে একজন টিটিইর এটাই দায়িত্ব। আমি এই কথাটাই বলেছি।

বিনা টিকিটে ট্রেনে চড়া তিনজনের সঙ্গে স’ম্প’র্কে জানতে চাইলে মন্ত্রী জানান, মাত্র ৯ মাস হলো আমা’র বিয়ে হয়েছে। নতুন যে স্ত্রী’কে আমি গ্রহণ করেছি, তিনি ঢাকাতেই থাকেন। তার মামাবাড়ি ও নানাবাড়ি হলো পাবনা। আমি শুনেছি তারা (কায়েস-হাসান) আমা’র আত্মীয়। এটা এখন ঠিক, যেটা আমিও এখন শুনেছি। এর আগে পর্যন্ত আমি জানতাম না, এরা কারা এবং আমা’র জানার কথাও না।

টিআইবির বিষয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী বলেন, টিআইবি দ্রুত সময়ে একটি বিবৃতি দিয়েছে। এখানে মন্ত্রীর কোনো সংশ্লিষ্টতা আছে কিনা তা দেখার আগেই তারা এটা করেছে।

Back to top button