জাতীয়

আবারও রাস্তায় নামছেন ওবায়দুল কাদের

একসময় বিভিন্ন ইস্যুতে সড়কসহ বিভিন্ন জায়গায় পরিদর্শনে যেতেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কয়েক বছর এ কাজে দেখা না গেলেও আবারও পরিদর্শনে নামা’র ঘোষণা দিয়েছেন তিনি।

রোববার (৮ মে) দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, প্যান্ডামিকের কারণে বের হতে পারিনি। সামনের দিকে আমি নিজেই ভিজিট শুরু করব। আমি যখন ভিজিট করতাম, তখন দু’র্ঘ’ট’না এতো বেশি ছিল না, অনেক কম ছিল। এই দুর্ভাবনাটা আমাদের সবার। সহযোগিতা করবেন, আমি উদ্যোগ নিচ্ছি।

এবার ঈদে সড়কে দুর্ভোগ কম হয়েছে কিন্তু দু’র্ঘ’ট’না অনেক হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সড়কে দুর্ভোগ যেটা বলে, সেটা কোথাও ছিল না। দু’র্ঘ’ট’নাতো চলছে। আম’রা চেষ্টা করছি, বড় একটা প্রজেক্টও নিয়েছি। যেখানে বিশ্ব ব্যাংক অর্থায়ন করছে। খুব শীঘ্রই এই প্রজেক্টটি একনেকে পাস হবে। আম’রা এই কাজটা দ্রুত করার চিন্তা ভাবনা করছি ও উদ্যোগ নিয়েছি।

দু’র্ঘ’ট’না দুর্ভাবনার বিষয় উল্লেখ করে তিনি বলেন, আমাদের প্রতিবেশি দেশ ভা’রতের এনডিটিভি২৪ চ্যানেলে দেখলাম, প্রতি ঘণ্টায় ১৭ জন দু’র্ঘ’ট’নার শিকার হন। আমাদের এতো হওয়ার কথা না। তারপরও হয়ে যাচ্ছে। এখানে কিছু কিছু অ’সুবিধা আছে। যেমন আমাদের হাইওয়ে পু’লিশের স্বল্পতা আছে। কিছু কিছু ব্ল্যাক স্পট আম’রা চিহ্নিত করেছি। কিছু বাকি আছে, সেগুলো শেষ করতে হবে।

Back to top button