রাজনীতি

মোশাররফের বাড়িতে হা’ম’লার প্রতিবাদ গণঅধিকার পরিষদের

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বর্ষীয়ান রাজনীতিবিদ ড.খন্দকার মোশাররফ হোসেনের কুমিল্লা জে’লার দাউদকান্দির বাসায় ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে হা’ম’লার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণঅধিকার পরিষদ।

পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া এবং সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এক যৌথ বিবৃতিতে বলেছেন, বিনাভোটের সরকার তার অ’বৈ’ধ ক্ষমতা ধরে রাখতে বেপরোয়া আচরণ করছে। সরকারি দলের নেতাকর্মীরা দিন দিন হিংস্র হয়ে উঠছে, যা সমাজে ভ’য়াবহ বিপর্যয় ডেকে আনবে।

বিবৃতিতে ড. রেজা কিবরিয়া বলেন, খন্দকার মোশাররফ হোসেন একজন সজ্জন ব্যক্তিত্ব ও প্রতিযশা রাজনীতিবিদ। তার বাড়িতে সামাজিক অনুষ্ঠানে সরকার দলীয় নেতাকর্মীদের হা’ম’লা গণতান্ত্রিক সমাজব্যবস্থার জন্য অশনিসংকেত। আম’রা লক্ষ্য করছি, সরকারদলীয় নেতাকর্মীরা গণঅধিকার পরিষদসহ বিভিন্ন বিরোধী রাজনৈতিক দল ও সংগঠনের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিতেও বারবার ন’গ্ন হা’ম’লা করছে। কিন্তু উদ্বেগের বিষয় হচ্ছে— প্রশাসনের উপস্থিতিতে এ রকম জঘন্য ঘটনা ঘটলেও প্রশাসন নীরব ভূমিকা পালন করছে। জনগণের মাঝে ভীতি সৃষ্টি করে মানুষের প্রতিবাদী কণ্ঠকে রোধ করতেই সরকারি দলের দুর্বৃত্তরা এ হা’ম’লা চালাচ্ছে। আম’রা এ ধরনের কাপুরুষোচিত হা’ম’লার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিবৃতিতে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, সরকার বিগত ১৩ বছর ধরে ভিন্নমত ও বিরোধীদের ওপর অব্যাহত অ’ত্যাচার-নি’র্যা’তন চালিয়ে আসছে। খন্দকার মোশাররফ হোসেনের বাসায় হা’ম’লা এ সরকারের ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ।

একই সঙ্গে খন্দকার মোশাররফ হোসেনের বাসায় হা’ম’লার সুষ্ঠু ত’দ’ন্ত করে দায়ীদের বি’রু’দ্ধে ব্যবস্থা নেওয়ারও আহ্বান জানানো হয় বিবৃতিতে।

Back to top button