জাতীয়

মজুদ তেল বিক্রি হচ্ছে নতুন দামে!

ঈদের পর থেকে রাজধানীর বাজারগুলোতে মিলছে না সয়াবিন তেল। বাজারের দোকান ঘুরে ঘুরে কোথাও তেল পাচ্ছে না ক্রেতারা। এদিকে তেলের দাম বাড়া‌নোর পর বাজা‌রে উল্টো চিত্র। আগের মজুদ করা বোতলজাত সয়াবিন তেল বি‌ক্রি হচ্ছে নতুন দা‌মে।

রবিবার রাজধানীর কারওয়ান বাজারের বিশেষ অ’ভিযান চালিয়ে এ রকমই প্রমাণ পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের দায়ে শাহ মিরন জেনারেল স্টোরকে জ’রিমানা করা হয়। অ’ভিযান পরিচালনা করেন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল, ফাহমিনা আক্তার ও মো. মাগফুর রহমান।

আব্দুল জব্বার মন্ডল বলেন, আজকে সয়াবিন তেল সরবরাহ পরিস্থিতি তদারক করতে কারওয়ান বাজারে তদারকি হয়। এ সময় আগের কেনা‌ বোতলজাত সয়াবিন তেল যেখানে মূল্য লেখা আছে ১৬০ টাকা; কিন্তু বর্তমান রেটে ১৯৮ টাকায় বিক্রি করছে। এই অ’প’রা’ধে কিচেন মা’র্কে’টের শাহ মিরন’ জেনারেল স্টোরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ৪০ ধারার লঙ্ঘনজনিত অ’প’রা’ধে দুই হাজার টাকা জ’রিমানা করা হয়।

অন্যান্য প্র‌তিষ্ঠানকে সতর্ক করতে প্রাথ‌মিকভাবে কম জ‌রিমানা করা হয়েছে। পরে এসব অ’প’রা’ধ করলে বড় অঙ্কের জ‌রিমানার পাশাপা‌শি মা’ম’লাসহ প্রতিষ্ঠান সিলগালা করা হবে বলে জানান তিনি।

Back to top button