জাতীয়

আ.লীগের সম্মেলনকে কেন্দ্র করে দু’পক্ষের সং’ঘ’র্ষ, আ’হত ৮

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজে’লার শি’বপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে দু’পক্ষের সং’ঘ’র্ষে আ’হত হয়েছে আটজন। রোববার বিকেলে উপজে’লার শি’বপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।শি’বপুর উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন চলাকালীন বক্তব্য দেয়াকে কেন্দ্র করে এ সং’ঘ’র্ষের সূত্রপাত বলে জানা যায়।

পু’লিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার বিকেলে শি’বপুর ইউনিয়নের সাহার পাড়, ই’স’লা’মপুর ও আটিয়ারা গ্রাম নিয়ে গঠিত ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনের আয়োজন করা হয়। শি’বপুর উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন চলাকালীন বক্তব্য দেয়াকে কেন্দ্র করে দু’সভাপতি প্রার্থী আবু বক্কর সরকার ও কবিউর রহমান ভূইয়ার সম’র্থকদের তর্কবির্তক শুরু হয়। একপর্যায়ে দু’পক্ষের লোকজনের মাঝে সং’ঘ’র্ষ বাধে।

সং’ঘ’র্ষে সাহার পাড় গ্রামের মাসুদুর রহমান (৫২), রাসেল ভূইয়া (৩৬), রুবেল ভূইয়া (৩২), আলা উদ্দিন (২৮), মোতাহার সরকার (২৫), আবু বক্কর সিদ্দিক সরকার (৫৫), কা’মাল উদ্দিন (৪০), রুকন উদ্দিন (৩০) আ’হত হন। পরে তাদের নবীনগর উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

সম্মেলনে উপস্থিত নবীনগর পৌর আওয়ামী লীগের সভাপতি ও শি’বপুর ইউনিয়নের কমিটি গঠনের দায়িত্ব প্রাপ্ত নেতা আলহাজ বোরহান উদ্দিন আহম্মেদ বলেন, গঠনতন্ত্র মোতাবেক ভোটের মাধ্যমে কমিটি ঘোষণা করেছি। সম্মেলনে একজনের বক্তব্যকে কেন্দ্র করে দু’পক্ষের লোকজনই সং’ঘ’র্ষে লিপ্ত হয়। এতে কয়েকজন আ’হত হয়েছে, আ’হতদের চিকিৎসা দেয়া হচ্ছে।

শি’বপুর ফাঁড়ির ইনচার্জ এসআই নজরুল ই’স’লা’ম জানান, সম্মেলনের বিষয়ে পু’লিশকে কোনো কিছু জানানো হয়নি। সংবাদ পেয়ে পু’লিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং আ’হতদের চিকিৎসার জন্য নবীনগর সদর হাসপাতা’লে পাঠানো হয়েছে। শান্তি শৃঙ্খলা বজায় রাখতে এলাকায় পু’লিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

সম্মেলনে উপজে’লা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন সরকার, আওয়ামী লীগ নেতা কাজী জহির উদ্দিন সিদ্দিকসহ উপজে’লা ও ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Back to top button