আন্তর্জাতিক

‘গাধা গাধাই থেকে যায়’, ইম’রান খানের মন্তব্য ভাই’রাল

পডকাস্টে পা’কিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারপারসন ইম’রান খানের করা একটি মন্তব্য ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। সেখানে তাকে বলতে শোনা গেছে, গাধা কখনো জেব্রা হতে পারে না, গাধা গাধাই থেকে যায়। শনিবার (৭ মে) জিও নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সম্প্রতি একটি পডকাস্টে দেওয়া সাক্ষাৎকারে বিভিন্ন রাজনৈতিক বিষয়ে কথা বলেন ইম’রান। একপর্যায়ে তিনি যু’ক্তরাজ্যে থাকাকালীন তার স্মৃ’তিগুলো তুলে ধরেন। সেখানে তিনি বলেন, ‘যু’ক্তরাজ্যে আমাকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়েছিল। কিন্তু কখনোই এটিকে আমা’র দেশ মনে হয়নি। আমি প্রথমেই পা’কিস্তানি একজন।’

তিনি বলেন, একটি গাধা কখনো জেব্রাতে পরিণত হয় না। কারণ আপনি এটিতে যতই ডোরাকা’টা আঁকবেন, গাধা তো গাধাই থাকে। ওই পডকাস্ট শেষ হওয়ার পরপরই ইম’রান খানের এমন মন্তব্য ইন্টারনেটে ভাই’রাল হয়ে যায়। ক্লিপটি সোশ্যাল মিডিয়াতে ভাই’রাল হয়েছে এবং বিশ্বজুড়ে নেটিজেনদের কাছ থেকে প্রতিক্রিয়া এসেছে।
টুইটারে একজন লিখেছেন, শাহবাজ শরিফ আমাদের ভিক্ষুক বলে ডাকেন। আর ইম’রান খান ডাকেন গাধা বলে। মাশাআল্লাহ, এমন উদ্বুদ্ধকারী নেতাদের পেয়ে আম’রা পা’কিস্তানিরা ধন্য।
আরেকজন ভিডিও ক্লিপটি টুইটারে শেয়ার করে লিখেছেন, তিনি নিজেকে নিজে গাধা বলছেন।
মুরতা’জা আলী শাহ নামে আরেক জন ইম’রানকে উদ্দেশ্য করে রি-টুইট করেছেন, ‘জেব্রা হওয়ার ভান করা গাধা কখনো জেব্রা হতে পারে না।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ওই ভিডিও ক্লিপটি ৪ লাখ ৯০ হাজার বার দেখা হয়েছে। ইম’রান খানের এই বক্তব্য নিয়ে নেটিজেনরা বিভিন্ন প্রতিক্রিয়া জানাচ্ছেন।গেল ৯ এপ্রিল জাতীয় পরিষদে বিরোধী জোটের আনা অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হন ইম’রান খান। এই অনাস্থা প্রস্তাবের নেপথ্যে যু’ক্তরাষ্ট্রের ষড়যন্ত্র রয়েছে বলে অ’ভিযোগ করে আসছেন তিনি।

Back to top button