আন্তর্জাতিক

যু’ক্তরাষ্ট্রফেরত দম্পতিকে খু’ন করে ৯ কেজি সোনা লুট

মাতৃভূমির টানে ফেরাটাই যেন কাল হয়ে দাঁড়ালো যু’ক্তরাষ্ট্রে বসবাসকারী এক দম্পতির।স্বদেশে ফিরেই খু’ন হয়েছেন তারা। আর এ দম্পতিকে খু’ন করার অ’ভিযোগ উঠেছে তাদের গাড়িচালক ও তার বন্ধুর বি’রু’দ্ধে।

অবশেষে অ’ভিযু’ক্তদের গ্রে’প্তা’র করেছে পু’লিশ। তারা নেপালে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করছিলেন।ঘটনাটি ঘটেছে গত ৭ মে ভা’রতের চেন্নাইয়ে। ওইদিনেই যু’ক্তরাষ্ট্র থেকে ভা’রতে ফেরেন শ্রীকান্ত (৬০) এবং তার স্ত্রী’ অনুরাধা (৫৫)। সঙ্গে ৯ কেজি পরিমাণ সোনা নিয়ে চেন্নাইয়ে মে’য়ের বাড়ি যাচ্ছিলেন এ দম্পতি।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, দেশের মাটিতে পা রাখার দিনেই নৃ’শং’সভাবে খু’ন হন আ’মেরিকা প্রবাসী শ্রীকান্ত ও অনুরাধা। খু’নের পর তাদের দেহ চেন্নাইয়ে বাইরে একটি খামা’র বাড়িতে নিয়ে গিয়ে পুঁতে দেয় খু’নিরা। লুট করে নিয়ে যায় ৯ কেজি সোনা, ভা’রতে যার বাজার মূল্য ৫ কোটি রুপির বেশি।

বাবা-মাকে ফোনে না পেয়ে পু’লিশে জানায় দম্পতির মে’য়ে। পু’লিশ তল্লা’শিতে নামে। অ’ত্যাধুনিক ট্র্যাকিং সিস্টেম ব্যবহার করে পলাতক গাড়িচালক কৃষ্ণান এবং তার বন্ধু রবিকে অন্ধ্রপ্রদেশের ওঙ্গোল থেকে গ্রে’প্তা’র করে।

মাটিতে পুতে ফেলা দম্পতির দেহও উ’দ্ধা’র করে পু’লিশ।পু’লিশি জেরায় কৃষ্ণান দম্পতি খু’নের বিষয়টি স্বীকার করেছে।

তিনি জানিয়েছেন, একটি আবাসন সংক্রান্ত চুক্তি থেকে দম্পতি ৪০ কোটি টাকা পেয়েছিলেন। সেই নগদ টাকা হাতানোই মূল উদ্দেশ্য ছিল। না পেয়ে গয়না নিয়েই পালিয়ে যায় তারা। এই ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না পু’লিশ ত’দ’ন্ত করছে।

Back to top button