জাতীয়

বাংলাদেশ প্রতিনিধি দলের সফরের আয়োজন করছে ভা’রত

১৯৭১ সালে মহান মুক্তিযু’দ্ধের সুবর্ণজয়ন্তী এবং আজাদী কা অমৃ’ত মহোৎসবের অংশ হিসাবে ভা’রত সরকার ৯ থেকে ১২ মে পর্যন্ত দেশটির মেঘালয় রাজ্যে ২৫ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের সফরের আয়োজন করছে।

সোমবার ঢাকায় নিযু’ক্ত ভা’রতীয় হাইকমিশন এ তথ্য জানায়।বাংলাদেশের প্রতিনিধি দলে রয়েছেন ১৮ জন বীর মুক্তিযোদ্ধা, যারা মেঘালয়ে প্রশিক্ষণ নিয়েছেন এবং ১১ নম্বর সেক্টরে মুক্তিযু’দ্ধ করেছেন। মুক্তিযোদ্ধাদের পাশাপাশি প্রতিনিধি দলে সাংবাদিকসহ অন্যান্য পেশার বাংলাদেশিরাও রয়েছেন।

এই সফরে বাংলাদেশ প্রতিনিধি দল মেঘালয় সরকারের নেতৃত্বের সঙ্গে মতবিনিময় করবেন। যার মধ্যে সেখানকার গভর্নর এবং মুখ্যমন্ত্রীর পাশাপাশি অন্যান্য ঊর্ধ্বতন সরকারি কর্মক’র্তারা রয়েছেন।

প্রতিনিধি দলটি ভা’রতীয় সে’নাবাহিনী, ভা’রতীয় বিমানবাহিনী এবং ভা’রতের সীমান্ত নিরাপত্তা বাহিনীর ঊর্ধ্বতন কর্মক’র্তাদের সঙ্গেও দেখা করার কথা রয়েছে। যারা মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণে অগ্রণী ভূমিকা পালন করেছেন এবং স্বাধীনতার জন্য ন্যায়সঙ্গত সংগ্রামে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছেন।

এই সফর বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্য এবং ভা’রতীয় আয়োজক উভয়ের জন্যই ১৯৭১ সালের যু’দ্ধের মুহূর্তগুলোকে পুনরুজ্জীবিত করার সুযোগ দেবে এবং একে অ’পরের জন্য শক্তিশালী সংযোগ এবং বন্ধুত্বকে আরও গভীর করবে।

Back to top button