জাতীয়

চেয়ারে বসাকে কেন্দ্র করে আ’লীগের দুই পক্ষে সং’ঘ’র্ষ

মেহেরপুরের মুজিবনগর উপজে’লা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে চেয়ারে বসাকে কেন্দ্র করে দুই পক্ষের কর্মী-সম’র্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে উভ’য় পক্ষের বেশ কয়েকজন আ’হত হন।

সোমবার (৯ মে) বেলা সাড়ে ১১টার দিকে মুজিবনগর মুক্তিযু’দ্ধ স্মৃ’তি কমপ্লেক্সের মিলনায়তনে জে’লা আওয়ামী লীগ সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং মুজিবনগর উপজে’লা আওয়ামী লীগ সভাপতি জিয়া উদ্দিন বিশ্বা’সের কর্মী-সম’র্থকদের মধ্যে এ ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পু’লিশ লা’ঠিচার্জ করলে উভ’য় পক্ষের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান। পরে কেন্দ্রীয় নেতারা সম্মেলনস্থলে পৌঁছালে সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মুজিবনগর কমপ্লেক্স মিলনায়তনে সম্মেলন শুরু হওয়ার ঠিক আগ মুহূর্তে চেয়ারে বসা ও স্লোগান দেওয়াকে কেন্দ্র করে প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও মুজিবনগর উপজে’লা আওয়ামী লীগ সভাপতি জিয়া উদ্দিন বিশ্বা’সের কর্মী-সম’র্থকদের মধ্যে উ’ত্তে’জ’না শুরু হয়। এ সময় দুপক্ষের কর্মীরা চেয়ার ছুড়ে ও লা’ঠিসোটা নিয়ে একে অ’পরের ওপর হা’ম’লা চালান। পরে পু’লিশ লা’ঠিচার্জ শুরু করলে উভ’য় পক্ষের কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যার। এ সময় বেশ কয়েকজন আ’হত হন।

মুজিবনগর থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মেহেদী রাসেল বলেন, পু’লিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে শান্তিপূর্ণভাবে সম্মেলন সম্পন্ন হয়েছে।

এদিকে বিকেলে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে ভোটের মাধ্যমে রফিকুল ই’স’লা’ম তোতাকে সভাপতি ও আবুল কালাম আজাদকে সাধারণ সম্পাদক করে মুজিবনগর উপজে’লা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও জে’লা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন।

Back to top button