জাতীয়

গু’লির ঘটনায় ড. রেদোয়ানসহ গ্রে’প্তা’র ৪

কুমিল্লার চান্দিনায় ছাত্রলীগ ও এলডিপির পালটাপালটি ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানকে কেন্দ্রে করে সাবেক সংসদ সদস্য রেদোয়ান আহমেদের গু’লিতে দুইজন আ’হতের ঘটনায় থা’নায় মা’ম’লা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ড. রেদোয়ান আহমেদসহ চারজনকে গ্রে’প্তা’র করেছে পু’লিশ।

সোমবার দুপুর আড়াইটায় এ ঘটনার পর বিকালে উপজে’লা স্বেচ্ছাসেবক লীগ নেতা কাজী আখলাকুর রহমান জুয়েল বাদী হয়ে ১৫ জনের নামোল্লেখসহ ২০-২৫ জনকে অ’জ্ঞা’ত আ’সা’মি করে মা’ম’লা দায়ের করেন। বিকালে তাদের গ্রে’প্তা’র দেখিয়ে কুমিল্লা বিজ্ঞ আ’দা’লতে পাঠায় পু’লিশ।

আ’ট’ককৃতরা হলেন- লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব সাবেক এমপি ড. রেদোয়ান আহমেদ (৬৯), মহিচাইল গ্রামের রবিউল্লাহর ছে’লে আলী (৩৭), হারং গ্রামের আব্দুল মবিনের ছে’লে বাকি বিল্লাহ (৩৯) ও রেদোয়ান আহমেদের গাড়িচালক সিরাজগঞ্জ জে’লার সদর উপজে’লার মেছড়া খামা’রখাতা গ্রামের আব্দুল হাই শেখের ছে’লে রেজাউল করিম (৫৫)।

অ’তিরিক্ত পু’লিশ সুপার এম তানভীর জানান, পালটাপালটি সমাবেশ শুরু হওয়ার আগেই রেদোয়ান আহমেদ গাড়ি থেকে গু’লি ছুড়েন। প্রাথমিকভাবে গু’লি ছোড়ার সত্যতার প্রমাণ মিলেছে। কাজী আখলাকুর রহমান জুয়েল নামে এক ব্যক্তি বাদী হয়ে মা’ম’লা দায়ের করেন। ওই ঘটনায় ৪ জনকে গ্রে’প্তা’র করে আ’দা’লতে পাঠানো হয়েছে।

এর আগে সোমবার বিকাল ৪টায় চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবনে কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদ পুনর্মিলনীর আয়োজন করেন। দুপুর ১টার পর থেকে ছাত্রলীগের আয়োজনে স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতাকর্মীরা অনুষ্ঠানস্থলে উপস্থিত হতে শুরু করেন। দুপুর আড়াইটায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ প্রধান ফট’কের সামনে গেলে স্বেচ্ছাসেবক লীগ নেতাদের সঙ্গে কথা হয়। এ সময় স্বেচ্ছাসেবক লীগ নেতারা একই স্থানে এলডিপির প্রোগ্রাম করতে নিষেধ করেন এবং ছাত্রলীগও প্রোগ্রাম করবে না বলে জানায়।

এ সময় তিনি গাড়ি নিয়ে ফিরে যাওয়ার সময় কোনো এক ছাত্রলীগ কর্মী রেদোয়ান আহমেদের গাড়িতে তরমুজ দিয়ে ঢিল ছুড়েন। এ সময় রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুইটি গু’লি করেন। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের দুই কর্মী গু’লিবিদ্ধ হন।

Back to top button