রাজনীতি

সরকার পাহাড়সম অ’প’রা’ধ করেছে

জনগণ আওয়ামী লীগ সরকারের আশ্বা’সে আর বিশ্বা’স করে না উল্লেখ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এম’রান সালেহ প্রিন্স বলেছেন, তাদের ওপর দেশ-বিদেশের কারো আস্থা-বিশ্বা’স নেই। তাদের বিশ্বা’সযোগ্যতা, গ্রহণযোগ্যতা শূন্যের কোঠায়। বারবার তারা ভোটাধিকার হ’র’ণ করেছে, গণতন্ত্র, মানবাধিকার, গু’ম, বিএনপি ও বিরোধী মতকেধ্বং,স করতে নিষ্ঠুর দমন চালিয়েছে। এতে রাজনীতির পথ সংকুচিত হয়েছে।

তাদের অধীনে এবং ইভিএমে আর নির্বাচন নয়। ইভিএম ভোট জালিয়াতির মেশিন। ইভিএমে ভোট হবে, এমন কথা বলে প্রধানমন্ত্রী আবারও ষড়যন্ত্র করছেন।আজ সোমবার ময়মনসিংহের হালুয়াঘাট উপজে’লার গাজিরভিটা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগকালে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি গাবরাখালী ও সুমনিয়াপাড়ায় স্থানীয় জনসাধারণ ও নেতাকর্মীদের সাথে মতবিনিময়সভায় যোগ দেন।

মতবিনিময়সভায় তিনি আরো বলেন, আওয়ামী লীগের গণতন্ত্র, মানবাধিকার ও ভোটবিরোধী কর্মকা’ণ্ড দেশ-বিদেশে উন্মোচিত হওয়ায় তারা চাপে পড়েছে। এতে তারা ভিন্ন কৌশলে নতুন ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, এবার কোনো কৌশল, ষড়যন্ত্র করে লাভ নেই। আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। অন্যথায় রাজপথে তীব্র গণ-অভ্যুত্থানে সরকারের পতন ঘটিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করা হবে। সেই লক্ষ্যে তিনি নেতাকর্মীসহ জনগণকে চূড়ান্ত ল’ড়াইয়ের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।তিনি আরো বলেন, যে মিডনাইট সরকারের মন্ত্রীর স্ত্রী’ মিডনাইটে ফোন করে সরকারি কর্মক’র্তাকে বরখাস্ত করান সেই সরকারের অধীনে নির্বাচনে সরকারি কর্মক’র্তারা কী করবেন তা সকলের জানা আছে।

পরে বিকেলে গাবরাখালী বাজারে ইউপি সদস্য সুলতান উদ্দিনের সভাপতিত্বে ও সন্ধ্যায় সুমনিয়াপাড়া বাজারে গো’লাম হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময়সভায় বক্তব্য দেন হালুয়াঘাট উপজে’লা বিএনপির যুগ্ম আহ্বায়ক আসলাম মিয়া বাবুল, আবু হাসনাত বদরুল কবীর, বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, হোসনে আরা নীলু, কাজী ফরিদ আহমেদ পলা’শ, রফিকুল ই’স’লা’ম, আলমগীর আলম বিপ্লব, মওলানা আকবর আলী, আলী মাহমুদ, ময়মনসিংহ উত্তর জে’লা ছাত্রদল নেতা ইম’রান সুমন, জাকির হোসেন, আবু নাসের, সুরুজ মিয়া প্রমুখ।

উপস্থিত ছিলেন হালুয়াঘাট উপজে’লা ছাত্রদলের আহ্বায়ক নাইমুর আরেফিন পাপন, সিরাজুল ই’স’লা’ম শাহিন, অন্তর আকন্দ, আনিসুর রহমান, পৌর ছাত্রদলের সদস্যসচিব তাজবীর হোসেন অন্তর, স্বেচ্ছাসেবক দলের উপজে’লা যুগ্ম আহ্বায়ক আবদুল্লাহ হেল ওয়ারেস মাসুদ, সদস্যসচিব আলিমুল ই’স’লা’ম, পৌর আহ্বায়ক মেহেদী হাসান দুলাল, শ্রমিক দলের সভাপতি আবদুল গণি, সাধারণ সম্পাদক মশিউজ্জামান, কৃষক দলের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আবদুল হান্নান, মৎস্যজীবী দলের আহ্বায়ক মোশাররফ হোসেন, তাঁতী দলের আহ্বায়ক আকিকুল ই’স’লা’ম, সুলতান উদ্দীন, কসিম উদ্দিন জোয়ারদার, ওসমান জোয়ারদার, মোসলেম উদ্দিন প্রমুখ।

Back to top button