জাতীয়

বয়স বেশি দেখিয়ে ৩ শি’শুর বি’রু’দ্ধে মা’ম’লা

মাদারীপুরে বয়স বেশি দেখিয়ে তিন শি’শুকে মা’ম’লায় আ’সা’মি করা হয়েছে। সোমবার ওই তিন শি’শু মাদারীপুর না’রী-শি’শু আ’দা’লতে স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।

মা’ম’লা সূত্রে জানা গেছে, ওই তিন শি’শুসহ তাদের অ’ভিভাবকদের সঙ্গে একই বাড়ির টুটুল বেপারীর জমি সংক্রান্ত বিরোধ চলছিল। ওই বিরোধের জের ধরে টুটুল বেপারীর স্ত্রী’ মমতাজ বেগম বাদি হয়ে ২ মে সন্ধ্যা ৭টায় ঘটনার কথা উল্লেখ করে নয় জনের নামসহ অ’জ্ঞা’ত ২/৩ জনকে আ’সা’মি করে রাজৈর থা’নায় অ’ভিযোগ করেন।

অ’ভিযোগে বলা হয়- আ’সা’মিরা বেআইনিভাবে অ’বৈ’ধ বাধাদান ও অবরোধ করে হুকুমসহ খু’ন করার উদ্দেশ্যে কু’পিয়ে, পি’টি’য়ে সাধারণ ও গুরুতর জ’খ’মসহ চু’রি করার অ’প’রা’ধ করেছে।

রাজৈর থা’নার ওসি ৬ মে বাদিনীর অ’ভিযোগটি আমলে নিয়ে এজাহার হিসাবে গ্রহণ করেন এবং একই থা’নার এসআই শরীফ আশিকুর রহমানকে অ’ভিযোগটি ত’দ’ন্ত করার নির্দেশ দেন।

মা’ম’লার ৯ আ’সা’মির মধ্যে জীবন বেপারী মা’ম’লার ৪ নম্বর আ’সা’মি। এজাহারে তার বয়স দেখানো হয়েছে ১৮ বছর। জন্ম নিবন্ধন অনুসারে তার জন্ম তারিখ ২ অক্টোবর ২০১১। জন্ম নিবন্ধন অনুসারে ঘটনার দিন জীবন বেপারীর বয়স ১০ বছর ৭ মাস। ৮ নম্বর আ’সা’মি বাইজিদ বেপারী তার বয়স এজাহারে উল্লেখ করা হয়েছে ২২ বছর কিন্তু জন্ম নিবন্ধন অনুসারে তার জন্ম তারিখ ২ জুন ২০১০ সে হিসাবে ঘটনার দিন তার বয়স ১১ বছর ১১ মাস।

এছাড়া সাইজিদ বেপারী যাকে এজাহারে ৯ নম্বর আ’সা’মি করা হয়েছে জন্ম নিবন্ধন অনুযায়ী তার জন্ম তারিখ ৩ নভেম্বর ২০১৩ হিসাবে ঘটনার সময় তার বয়স দাড়ায় ৮ বছর ৫ মাস ২৯ দিন। মা’ম’লার বাদী ও আ’সা’মিরা পরস্পর আত্মীয় ও একই বাড়িতে পাশাপাশি বসবাস করেন। অসৎ উদ্দেশ্যে ও ইচ্ছাকৃতভাবে অ’প্রাপ্ত বয়স্ক তিনটি শি’শুকে মা’ম’লার আ’সা’মি করা হয়েছে।

এ বিষয় জানতে চাইলে রাজৈর থা’নার ওসি আলমগীর হোসেন যুগান্তরকে জানান, এ ব্যাপারে তন্তের পর তাদের বি’রু’দ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Back to top button