জাতীয়

হাজী সেলিমের খালাসের রায় বাতিল চেয়ে লিভ টু আপিল

অ’বৈ’ধ সম্পদ অর্জন ও ৫৯ কোটি ৩৭ লাখ ২৬ হাজার ১৩২ টাকার তথ্য গো’প’নের অ’ভিযোগে এমপি হাজী মোহাম্ম’দ সেলিমের বি’রু’দ্ধে করা দুদকের দুটি মা’ম’লা খালাসের রায় বাতিল চেয়ে লিভ টু আপিল করা হয়েছে। এ বিষয়ে দুটি মা’ম’লা ছিল তার একটির বিষয়ে লিভ টু আপিল করা হলো।
মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

তিনি বলেন, হাজী সেলিমের বি’রু’দ্ধে দুদকের একটি মা’ম’লায় বিচারিক আ’দা’লত তিন বছরের সাজা দিয়েছিল। সেই সাজা বাতিল করেন হা’ই’কো’র্ট। হা’ই’কো’র্টের রায়ের বি’রু’দ্ধে এ লিভ টু আপিল।

খুরশিদ আলম খান আরো বলেন, এ মা’ম’লায় আত্মসম’র্পণ করতে বলার ১৪ দিন পেরিয়ে গেলেও এখনো তা করেননি হাজী সেলিম। তার উচিৎ ছিলো এটা দ্রুত করা। তবে তাকে যে খালাস দেওয়া হয়েছে, সেটা সঠিক হয়নি বলেই এ আপিল করা হয়েছে বলে জানান তিনি।তবে কবে নাগাদ এ আপিলের শুনানি করা হবে সেটি বলতে পারেননি দুদক আইনজীবী।

এর আগে, গত ১০ ফেব্রুয়ারি দুদকের অ’পর একটি মা’ম’লায় হাজী সেলিমকে বিচারিক আ’দা’লতের দেওয়া ১০ বছর কারাদ’ণ্ডাদেশ বহাল রেখে রায়ের ৬৬ পৃষ্ঠার পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ করে হা’ই’কো’র্ট। এ রায় পাওয়ার ৩০ দিনের মধ্যে হাজী সেলিমকে বিচারিক আ’দা’লতে আত্মসম’র্পণ করতে বলা হয়। তবে এখনো আত্মসম’র্পণ করেননি তিনি। আর ২০২১ সালের ৯ মা’র্চ হাজী মোহাম্ম’দ সেলিমকে বিচারিক আ’দা’লতের দেওয়া ১০ বছর কারাদ’ণ্ডাদেশ বহাল রাখেন হা’ই’কো’র্ট। তবে তিন বছরের দ’ণ্ড থেকে খালাস পান তিনি।

Back to top button