জাতীয়

বিএনপির বি’ক্ষো’ভ সমাবেশ ঘোষণা

সারা দেশে বিএনপিসহ বিরোধী দলের নেতাদের ওপর ক্ষমতাসীন দলের হা’ম’লার প্রতিবাদে আগামী ১২ ও ১৪ মে দুই দিনের বি’ক্ষো’ভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ মঙ্গলবার (১০ মে) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, সারাদেশে বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের স’ন্ত্রা’সী হা’ম’লার প্রতিবাদে আগামী ১২ মে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে বি’ক্ষো’ভ সমাবেশ অনুষ্ঠিত হবে। একইসঙ্গে ১৪ মে সারাদেশে বি’ক্ষো’ভ সমাবেশ করবে বিএনপি। এছাড়াও দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ২৯ মে থেকে ৭ জুন পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে।

ইভিএম প্রসঙ্গেও কথা বলেন ফখরুল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে এ নেতার প্রশ্ন, প্রধানমন্ত্রী কীভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের কথা বলেন? এতেই প্রমাণিত হয়, সরকার ইচ্ছা করেই দেশের নির্বাচনী ব্যবস্থাকেধ্বং,স করেছে। বিএনপি মহাসচিবের দাবি, পরিক’ল্পি’তভাবে জিয়াউর রহমানের আবদানকে খাটো করা হচ্ছে। একদলীয় শাসনকে পাকাপোক্ত করতেই বিএনপি প্রতিষ্ঠার নাম ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা করা হচ্ছে। জিয়াউর রহমান রাষ্ট্র নির্মাণের পথ দেখিয়ে গেছেন।

Back to top button