জাতীয়

চারদিন পর আবারও ট্রেনে টিটিই শফিকুল

রেলমন্ত্রীর তিন আত্মীয়কে বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে জ’রিমানা আদায়ের জন্য বরখাস্ত হওয়া ঈশ্বরদী স্টেশনের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ই’স’লা’ম ট্রেনে কাজ শুরু করেছেন। মঙ্গলবার (১০ মে) বেলা ১১টা ৫০ মিনিটে খুলনা থেকে চিলাহাটিগামী আন্তঃনগর ট্রেন রূপসা এক্সপ্রেসের টিটিই হিসেবে দায়িত্ব পালন শুরু করেন তিনি।

শুক্রবার (৬ মে) থেকে তার সাময়িক বরখাস্তাদেশ কার্যকর হয়েছিল। তবে রোববার সাময়িক বরখাস্তাদেশ প্রত্যাহার করা হয়। সে হিসাবে চারদিন পর তিনি মঙ্গলবার ট্রেনে ডিউটি পেলেন।টিটিই শফিকুল বলেন, রেলমন্ত্রী স্যারের প্রতি আমি কৃতজ্ঞ। তিনি আমা’র বরখাস্তাদেশ প্রত্যাহার করে নিয়ে কাজ করার সুযোগ করে দিয়েছেন। আমি আন্তরিকতা ও সততার সঙ্গে অ’তীতের মতো আগামী দিনেও দায়িত্ব পালন করবো।

এর আগে রোববার (৮ মে) রেলমন্ত্রীর ৩ আত্মীয়কে জ’রিমানা করে সাময়িক বরখাস্ত হওয়া টিটিই শফিকুল ই’স’লা’মকে দায়িত্বে পূণর্বহাল করা হয়। পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মক’র্তা (ডিআরএম) শাহীদুল ই’স’লা’ম রোববার (৮ মে) দুপুর ১২টায় এ আদেশ দেন। তিনি তার অফিস কক্ষে বেলা সাড়ে ১১টায় প্রেস ব্রিফিং চলাকালীন সময়ে এ আদেশ প্রদান করেন।

তখন তিনি জানান, এখন থেকেই তাকে পুনর্বহাল করার আদেশ দেওয়া হচ্ছে। একইসঙ্গে ত’দ’ন্ত কাজ অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন। এক্ষেত্রে ত’দ’ন্ত প্রতিবেদন দাখিলের সময় ৩ কার্যদিবসের জায়গায় ৫ কার্যদিবস করা হয়।

পাবনার ঈশ্বরদী রেল জংশন থেকে বৃহস্পতিবার দিবাগত রাতে ( ৫ মে) টিকিট ছাড়া ট্রেনে ওঠেন ‘রেলপথমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী ৩ যাত্রী। টিকেট না কাটলেও তারা রেলের এসি কেবিনের সিট দখল করেন। এতে রেলের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) তাদের জ’রিমানা করেন। পরে ওই ৩ যাত্রী তাদের সঙ্গে অসদাচরণ করা হয় বলে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষর কাছে অ’ভিযোগ করেন। এতে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ই’স’লা’মকে বৃহস্পতিবার রাতেই সাময়িক বরখাস্ত করে রেল কর্তৃপক্ষ।

Back to top button