জাতীয়

গুদাম থেকে সয়াবিন তেল উ’দ্ধা’র, মালিককে ২ লাখ টাকা জ’রিমানা

গাজীপুরে একটি দোকানের গুদাম থেকে অ’বৈ’ধভাবে মজুতের ২ হাজার ৫৮ লিটার সয়াবিন তেল জ’ব্দ করা হয়েছে। এসময় গুদাম মালিককে ২ লাখ টাকা জ’রিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ মঙ্গলবার (১০ মে) গোডাউনে সয়াবিন তেল মজুদ রাখর খবর পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকার একটি টিম নগরের বোর্ড বাজারের মেসার্স মনির ট্রেডার্স এর গোডাউনে অ’ভিযান চালায়।

গাজীপুরে চালানো এ অ’ভিযানে জ’ব্দকৃত তেল আগের দরে সাধারণ ক্রেতাদের কাছে বিক্রি করে দেয়া হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মক’র্তা জানান, আগের দরে কেনা সয়াবিন বাড়তি দরে বিক্রি করা হচ্ছিল। জ’ব্দকৃত বিপুল পরিমাণ সয়াবিন তেল ক্রেতা সাধারণের কাছে ১৬০ টাকা লিটার দরে বিক্রি করা হচ্ছে। ৫ লিটার তেল বিক্রি করা হচ্ছে ৭৬০ টাকা দরে। খুচরা দোকানীদের অ’ভিযোগ, ডিলাররা তেল মজুদ করে রেখেছে। সেজন্যে দোকান পর্যায়ে সরবরাহ বাড়েনি।

রমজানের আগে থেকেই বাজারে ভোজ্যতেলের ভূতুরে সংকট চলছে। তখন থেকেই অ’ভিযোগ, দাম বাড়ানোর অনুমতি না পেয়ে বাজারে সরবরাহ কমিয়ে দিয়েছেন ব্যবসায়ীরা। গত কয়েকদিন ধরে বিভিন্ন জে’লায় একের পর এক জ’ব্দ করা হচ্ছে অ’বৈ’ধভাবে মজুতের তেল।

 

Back to top button