জাতীয়

স্বামী-সন্তান রেখে প্রে’মিকের বাড়িতে অবস্থান, তরুণীর বি’রু’দ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ

স্বামী-সন্তান থাকা সত্ত্বেও প্রে’মের স’ম্প’র্কের জেরে বিয়ের দাবিতে জামালপুর থেকে বরগুনার চান্দখালীতে প্রে’মিকের বাড়িতে অবস্থান নেওয়া সেই তরুনীর বি’রু’দ্ধে ব‍্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন আ’দা’লত। মঙ্গলবার (১০ মে) সকালে বরগুনার মূখ্য বিচারিক হাকিম মুহাম্ম’দ মাহবুব আলম বেতাগী থা’নাকে এই আদেশ দিয়েছেন।

গত ২৯ এপ্রিল বরগুনার চান্দখালীর মাহমুদ হাসানের বাড়িতে বিয়ের দাবিতে অবস্থান নেন জামালপুরের শিখা আক্তার মৌ নামে এক তরুণী। তিনি নিজেকে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছা’ত্রী পরিচয় দেন। পরবর্তী সময়ে ওই যুবকের মামাকে অ’ব’রু’দ্ধ করে স্থানীয় লোকজনের সহায়তায় তালা ভে’ঙে ঘরে প্রবেশ করেন তিনি। সেখানে অবস্থান নিয়ে বিয়ের দাবি মেনে না নিলে আত্মহ’ত্যার হু’মকি দেন। পরে বিষয়টি নিয়ে কথা বলার জন্য ওই যুবকের মা-বাবা ওই বাসায় আসার পর তাদেরও অ’ব’রু’দ্ধ এবং স্থানীয় লোকজনের সহায়তায় জি’ম্মি করা হয়। পরে যুবকের মা-বাবা ওই তরুণীকে তাঁর আগের বিয়ের তালাকনামা, বৈধ অ’ভিভাবক হাজির করা ও গণমাধ্যমের সঙ্গে কথা না বলাসহ তিনটি শর্ত দেন এবং এসব শর্ত পূরণ করলে বিয়ের দাবি মেনে নেওয়ার আশ্বা’স দেন।

পুত্রবধূ বানাতে সেই তরুণীকে ৩ শর্ত দিলেন যুবকের বাবাপুত্রবধূ বানাতে সেই তরুণীকে ৩ শর্ত দিলেন যুবকের বাবা
কিন্তু তরুণী শর্ত ভে’ঙে গণমাধ্যমে কথা বলা চালিয়ে যান এবং বিয়ের তালাকনামা ও অ’ভিভাবক হাজির করতে ব্যর্থ হয়ে উল্টো আত্মহ’ত্যার হু’মকি দিতে থাকেন। এ অবস্থায় ওই যুবকের বাবা মঙ্গলবার বরগুনার মুখ্য বিচারিক হাকিম আ’দা’লতে প্রতিকার চেয়ে আবেদন করেন। তাঁর আবেদনের পরিপ্রেক্ষিতে আ’দা’লত ওই তরুণীর বি’রু’দ্ধে আইনগত ব্যবস্থা নিতে বেতাগী থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তাকে (ওসি) আদেশ দেন।

মা’ম’লার বাদী ও যুবকের বাবা মোশাররফ হোসেন বলেন, ‘ওই তরুণী নিজেকে একটি ভা’র্সিটির আইন বিভাগে অধ্যয়নরত ও অবিবাহিত দাবি করে আমা’র ছে’লেকে বিয়ের দাবিতে চান্দখালীতে আমা’র ভাড়া বাসায় এসে অবস্থান নেয়। আম’রা তরুণীকে শর্ত দিয়েছিলাম। কিন্তু সে তা পূরণ করতে ব্যর্থ হয়ে উল্টো আত্মহ’ত্যার হু’মকি দিয়ে আমাদের হ’য়’রানি করে আসছে। আম’রা তার অ’ভিভাবকের সঙ্গে যোগাযোগে ব্যর্থ হয়েছি।

এ বিষয়ে বরগুনা জে’লা আইনজীবী সমিতির সদস‍্য অ্যাড. সাইমুল ই’স’লা’ম রাব্বি বলেন, আমি বিষয়টি আ’দা’লতের নজরে এনে আজ আবেদন করি। আ’দা’লতের বিচারক কথিত বিয়ের দাবিতে বরগুনার চান্দখালীতে একটি পরিবারকে অ’ব’রু’দ্ধ করে অবস্থানরত জামালপুরের তরুণীর বি’রু’দ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বেতাগী থা’নার ওসিকে নির্দেশনা দেন। বরগুনার মূখ্য বিচারিক হাকিম মুহাম্ম’দ মাহবুব আলম এই আদেশ দেন। জাস্টিস অব দ্যা পিস আইনে এই আদেশ দিয়েছেন বিচারক। বেতাগী থা’নার ওসি শাহ আলম জানান, এখনো আদেশ হাতে পাইনি। আদেশ পাওয়ার পরে ব‍্যবস্থা নেয়া হবে।

Back to top button