রাজনীতি

সাধারণ মানুষের জন্য সরকারের দরদ নেই

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, সাধারণ মানুষের জন্য সরকারের কোনো দরদ নেই। দ্রব্যমূল্য বেড়ে গেছে অনেক, মানুষ সংসার চালাতে দিশেহারা হয়ে পড়েছে। মানুষের জীবনে স্বস্তি নেই, শান্তি নেই। সাধারণ মানুষ এমন অবস্থা থেকে পরিত্রাণ চায়।

মঙ্গলবার (১০ মে) জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে পার্টির কো- চেয়ারম্যানদের সাথে ঈদ পরবর্তী এক সভায় এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, সীমাহীন ক’ষ্টে দিনাতিপাত করছে দেশের সাধারণ মানুষ। ক’রো’নার কারণে অনেকেই কাজ হারিয়েছে, আবার প্রতিদিন বেকারের সংখ্যা বেড়েই চলছে। তার ওপর প্রতিদিন দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে মানুষের ক্রয় ক্ষমতা কমে গেছে। খেটে খাওয়া মানুষ অবর্ণনীয় ক’ষ্টে আছে, দেখার যেন কেউ নেই। দেশের মানুষের অর্থনৈতিক সক্ষমতার কথা বিবেচনা করে রেশনিং সিস্টেম চালু করতে সরকারের প্রতি দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, সরকার টিসিবির মাধ্যমে পণ্য বিক্রি করে পরিস্থিতি মোকাবেলা করতে চাচ্ছে। টিসিবির মাধ্যমে এমন বাস্তবতা মোকাবেলা করা সম্ভব হবে না। ওয়ার্ড ভিত্তিক রেশন কার্ড চালুর মাধ্যমে মানুষকে স্বস্তি দিতে হবে।

এ সময় বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সালমা ই’স’লা’ম এমপি।

এর আগে, বনানী কার্যালয়ে পার্টির অ’তিরিক্ত মহাসচিবদের সাথে মতবিনিময় সভা করেন জিএম কাদের। জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন অ’তিরিক্ত মহাসচিব আলহাজ্ব সাহিদুর রহমান টেপা, এড. শেখ মুহাম্ম’দ সিরাজুল ই’স’লা’ম, ফকরুল ই’মাম এমপি, এড. মো. রেজাউল ই’স’লা’ম ভূঁইয়া, লিয়াকত হোসেন খোকা এমপি।

Back to top button