আন্তর্জাতিক

শ্রীলংকায় এমপিদের দেশত্যাগ ঠেকাতে বিমানবন্দর অবরোধ

চলমান বি’ক্ষো’ভের মধ্যে শ্রীলংকার প্রধান বিমানবন্দর সড়ক অবরোধ করেছেন সরকারবিরোধী বি’ক্ষো’ভকারীরা। দেশটির সংসদ সদস্যরা যেন দেশ ছেড়ে পালাতে না পারেন, সেজন্য এ অবস্থান নিয়েছেন তারা।

মঙ্গলবার লঙ্কান সংবাদমাধ্যম ডেইলি মিরর জানিয়েছে, কাতুনায়েকে অবস্থিত শ্রীলংকার প্রধান বিমানবন্দর অবরোধ করেছে একদল তরুণ। বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবেশদ্বারে গাড়ি রেখে অবস্থান নিয়েছে তারা।

খবরে বলা হয়, ক্ষমতাসীনরা কেউ যাতে দেশ থেকে পালাতে না পারে সে কারণে বি’ক্ষো’ভকারীদের একটি বড় দল কাতুনায়েকে মুক্তবাণিজ্য জোন (এফটিজেড) এলাকার সড়কে অবস্থান নিয়েছেন।

শ্রীলংকার সদ্য পদত্যাগ করা প্রধানমন্ত্রী মাহিন্দা রাজা’পাকসে মঙ্গলবার স্থানীয় সময় ভোরে সরকারি বাসভবন ছাড়েন। বি’ক্ষো’ভকারীরা তাকে সরকারি বাসভবনে ধরতে গেলে রাজা’পাকসে ও তার পরিবারের সদস্যদের হেলিকপ্টারে করে সরিয়ে নেয় দেশটির সে’নাবাহিনী।

তাদের আশ্রয় দেওয়া হয় রাজধানী কলম্বো থেকে ২০০ কিলোমিটার দূরে অবস্থিত ত্রিনোকম্পেলের একটি নৌ ঘাঁটিতে।ভা’রতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, সেই নৌ ঘাঁটির বাইরেও বি’ক্ষো’ভ ছড়িয়ে পড়েছে। নৌ ঘাঁটির বাইরে অবস্থান নিয়ে সেটি ঘেরাও করে রেখেছেন বি’ক্ষো’ভকারীরা।

Back to top button