জাতীয়

২২ দিনেও উদ্ঘাটন হয়নি চারঘাটের পল্লী চিকিৎসক হ’ত্যার র’হ’স্য

রাজশাহীর চারঘাটে পল্লী চিকিৎসক আব্দুল মান্নান আলী (৭০) নামে এক ব্যক্তিকে গলা কে’টে হ’ত্যাকা’ণ্ডের ২২ দিন পেরিয়ে গেলেও খু’নের র’হ’স্য উদঘাটন করতে পারেনি পু’লিশ। এতে চরম হতাশায় ভুগছেন নি’হ’তের পরিবার ও স্বজনরা।তবে পু’লিশের দাবি হ’ত্যাকা’ণ্ড অ’তিগুরুত্বের সঙ্গে ত’দ’ন্ত করা হচ্ছে। হ’ত্যাকা’ণ্ডের বিষয়ে মা’ম’লার এজাহার নামীয় রবিউল ই’স’লা’ম নামে একজন আ’সা’মিকে রি’মা’ন্ডে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে উদঘাটন করা সম্ভব হবে হ’ত্যাকা’ণ্ডের আসল র’হ’স্য।

স্থানীয় গ্রামবাসী ও নি’হ’তের পারিবারিক সূত্রে জানা গেছে, নি’হ’ত আব্দুল মান্নান আলী পেশায় একজন পল্লী চিকিৎসক ও ওষুধ ব্যবসায়ী। উপজে’লার শলুয়া ইউনিয়নের মালেকার মোড়ে নামক স্থানে তার একটি ওষুধের দোকান রয়েছে। এ ছাড়া কানুজগাড়ী নিজ বাড়ির অদূরে নি’হ’ত আব্দুল মান্নান আলীর একটি কলাবাগান ও বেগুনের জমি রয়েছে। কলা ও বেগুনে পোকা দমনের জন্য মাঝে মধ্যে কীটনাশক প্রয়োগ করতে যেতেন মান্নান আলী।

তারই ধারাবাহিকতায় গত ২২ এপ্রিল ইফতারের আগে নিজ বাড়ি থেকে ইফতারসামগ্রী নিয়ে ওই বাগানে কীটনাশক প্রয়োগ করতে যান মান্নান আলী। এর পর সন্ধ্যা গড়িয়ে এশার নামাজের সময় পেরিয়ে গেলেও মান্নান আলী বাড়িতে ফিরে না আসায় পরিবারের লোকজন তাকে খুঁজতে বের হন। পরে রাত ৮টার দিকে তার নিজ জমির বেগুনক্ষেতে একটি গর্তের মধ্য থেকে মান্নান আলীর গলাকা’টা লা’শ উ’দ্ধা’র করা হয়।

এদিকে হ’ত্যাকা’ণ্ডের এ ঘটনায় নি’হ’তের বড় ছে’লে মাহিম আহম্মেদ বাদী হয়ে একটি হ’ত্যা মা’ম’লা করেন। পরে ঘটনার ওই রাতেই এজাহারনামীয় আ’সা’মি ওই এলাকার আব্দুর রশিদের ছে’লে রবিউল ই’স’লা’মকে গ্রে’প্তা’র করে পু’লিশ। স’ন্দেহভাজন হিসেবে আ’ট’ক করা হয় একই গ্রামের আব্দুর রাজ্জাক আলীর ছে’লে লিটন আলীকে। পরে দুজনকেই ঘটনার পরের দিন শনিবার দুপুরের দিকে আ’দা’লতের মাধ্যমে জে’লহাজতে প্রেরণ করা হয়।

এ ঘটনায় পু’লিশ এজাহারনামীয় আ’সা’মি রবিউল ই’স’লা’মকে তিন দিনের রি’মা’ন্ডে এনে জিজ্ঞাসাবাদ করছে।এদিকে বিষয়টি স’ম্প’র্কে নি’হ’তের ছে’লে মা’ম’লার বাদী মাহিম আহম্মেদ বলেন, হ’ত্যাকা’ণ্ডের ২২ দিন পেরিয়ে গেলেও আমা’র বাবা হ’ত্যার র’হ’স্য এখনও উদঘাটন হয়নি। আমা’র বাবা তেমন কোনো শত্রু না থাকলেও কে বা কেন আমা’র বাবাকে এভাবে হ’ত্যা করল। আম’রা তো কারও সঙ্গে কখনও বিরোধে জড়াইনি।

বিষয়টি স’ম্প’র্কে চারঘাট মডেল থা’নার ওসি জাহাঙ্গীর আলম বলেন, হ’ত্যাকা’ণ্ডের ঘটনায় গ্রে’প্তা’রকৃত রবিউলকে তিন দিনের রি’মা’ন্ডে এনে জিজ্ঞাসাবাদ চলছে। এখনও তার কাছ থেকে তেমন কোনো র’হ’স্য উদঘাটন করা সম্ভব হয়নি। তবে মা’ম’লা’টি অ’তিগুরুত্বের সঙ্গে বিবেচনা করে ত’দ’ন্ত করা হচ্ছে। আশা করি এ ঘটনার সঙ্গে যারাই জ’ড়ি’ত থাকবে তাদের গ্রে’প্তা’রপূর্বক হ’ত্যাকা’ণ্ডের র’হ’স্যও উন্মোচন সম্ভব হবে।

 

Back to top button