আন্তর্জাতিক

লন্ডনে নওয়াজের সঙ্গে শেহবাজের সাক্ষাৎ

পা’কিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ যু’ক্তরাজ্যের রাজধানী লন্ডনে তার বড় ভাই ও পা’কিস্তান মু’সলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর সর্বোচ্চ নেতা নওয়াজ শরিফের সঙ্গে দেখা করেছেন। বুধবার (১১ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়, বুধবার সকালে শেহবাজ ও তার সঙ্গে থাকা প্রতিনিধিদল লন্ডনে পৌঁছায়। ওই দলে আছেন আহসান ইকবাল, ম’রিয়ম আওরঙ্গজেবসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী। কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে নওয়াজের সঙ্গে পরাম’র্শ করতে লন্ডনে গেছেন শেহবাজ। পিএমএল-এন একটি বড় সিদ্ধান্ত নেবে বলে ধারণা করা হচ্ছে।

গত মাসে নওয়াজ পা’কিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টোর সঙ্গে লন্ডনে বৈঠক করেন। পরে বিলাওয়াল পা’কিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিযু’ক্ত হন।

নওয়াজের সঙ্গে বিলাওয়ালের বৈঠকের পর একটি যৌথ বিবৃতি প্রচার করা হয়। সেখানে বলা হয়, ক্ষমতাসীন জোটের দুই মিত্র দল ঘনিষ্ঠভাবে কাজ করতে সম্মত হয়েছে।

৭২ বছর বয়সী নওয়াজ তিন মেয়াদে পা’কিস্তানের প্রধানমন্ত্রী ছিলেন। দেশটির সুপ্রিম কোর্ট ২০১৭ সালে তাকে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষণা করেন।

দু’র্নী’তির মা’ম’লায় দ’ণ্ডিত হয়ে কয়েক মাস কারাভোগের পর ২০১৯ সালের নভেম্বরে চিকিৎসার জন্য বিদেশে যান নওয়াজ। তারপর তিনি আর দেশে ফেরেননি। বর্তমানে নওয়াজ লন্ডনে স্বেচ্ছানির্বাসিত জীবন যাপন করছেন।

 

Back to top button