রাজনীতি

আল-জাজিরার সাংবাদিক হ’ত্যা, ফখরুলের নিন্দা

ই’স’রায়েলি বাহিনীর গু’লিত আল জাজিরার সাংবাদিক হ’ত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর।

বৃহস্পতিবার (১২মে) এক বিবৃতিতে তিনি বলেন, ফি’লি’স্তিনের অধিকৃত পশ্চিম তীরে আল জাজিরা’র সাংবাদিক শিরিন আবু আকলেহকে গু’লি করে নৃ’শং’সভাবে হ’ত্যা করার ঘটনা শুধু অমানবিকই নয়, এটি কাপুরোষোচিত।

এটি ই’স’রায়েলি বাহিনীর ধারাবাহিক নির্দয় বর্বরতার আরেকটি নিকৃষ্ট দৃষ্টান্ত। শিরিন আবু আকলেহ দায়িত্ব পালন অবস্থায় তাকে মা’থায় গু’লি করে পৈশাচিকভাবে হ’ত্যা বিশ্ব ইতিহাসে ই’স’রায়েলি বাহিনীর একটি কালো অধ্যায় হিসেবে যু’ক্ত হবে। এহেন স’হিং’স ম’রণঘাতি কর্মকা’ণ্ড চরম মানবতা বিরোধী কাজ।
তিনি বলেন, কেবলমাত্র মানবতার শত্রুদের দ্বারাই এ ধরনের র’ক্ত ঝরানো সম্ভব। স্বাধীনচেতা, নিরস্ত্র, সত্যানুসন্ধানী সাংবাদিকরা দায়িত্ব পালনকালে যদি একের পর এক হ’ত্যাকা’ণ্ডের শিকার হন তাহলে বিশ্ব সভ্যতা আদিম অন্ধকারে নিমজ্জিত হবে। অযৌক্তিক, দখলদার পেশি শক্তির জয়জয়কারে ভরে উঠবে। আধিপত্যবাদী শক্তি স্বাধীনতা, গণতন্ত্রে বিশ্বা’সী মানুষদের নতি স্বীকার করাতে বেপরোয়া হয়ে উঠবে।

বিএনপি মহাসচিব বলেন, সাংবাদিক শিরিন আবু আকলেহকে গু’লি করে হ’ত্যাকা’ণ্ডের বি’রু’দ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে সোচ্চার হতে হবে। আন্তর্জাতিক সন্ত্রাসবাদকে চূড়ান্তভাবে রুখে দিতে না পারলে মানবতা ও মানবজাতি যে চরম অস্তিত্ব সংকটে পড়বে তাতে কোনো স’ন্দেহ নেই।

খ্যাতিমান ফি’লি’স্তিনি না’রী সাংবাদিক শিরিন আবু আকলেহকে জেনিন শহরের কাছে ই’স’রায়েলি অ’ভিযান কভা’র করার সময় বুধবার (১১ মে) দিনের শুরতে গু’লি করে হ’ত্যা করা হয়। তার মৃ’ত্যুর খবরে ফি’লি’স্তিনে এবং বিশ্বের অনেকেই সোশ্যাল মিডিয়ায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

Back to top button