আন্তর্জাতিক

ফি’লি’স্তিনি সাংবাদিক শিরিনের ম’রদেহ চার্চে নেওয়ার সময় সং’ঘ’র্ষ

ফি’লি’স্তিনের সাংবাদিক শিরিন আবু আকলেহকে শুক্রবার জেরুজালেমের একটি খ্রিস্টান কবরস্থানে সমাহিত করা হয়েছে।এর আগে তার ম’রদেহ নেওয়া হয় ওল্ড জেরুজালেমের একটি চার্চে। সেখানে তার অন্তষ্টিক্রিয়া সম্পন্ন হয়।

ফি’লি’স্তিনি এ সাংবাদিকের ম’রদেহ চার্চে নেওয়ার পথে দখলদার ই’স’রাইলি পু’লিশের সঙ্গে সং’ঘ’র্ষ বাধে বি’ক্ষো’ভকারীদের।অনেকেই তার কফিন বহন করতে চেয়েছিলেন।

শিরিনকে যেই চার্চে নেওয়া হয় সেখানে ফি’লি’স্তিনের পতাকা হাতে উপস্থিত হন অনেকে। ফি’লি’স্তিনের পতাকা নিয়ে আসায় তাদের গ্রে’প্তা’রের চেষ্টা চালানো হয়।
এদিকে বুধবার জেনিনে দখলদার ই’স’রাইলি বাহিনীর একটি কথিত অ’ভিযানে সংবাদ সংগ্রহ করতে যান শিরিন আবু আকলেহ ও অন্যান্য সাংবাদিকরা।

এ সময় তার মুখে এসে আ’ঘাত করে একটি বুলেট। সেই একটি বুলেটের আ’ঘাতেই মৃ’ত্যু হয় তার।শিরিন ১৯৯৭ সাল থেকে আল জাজিরার হয়ে কাজ করেছেন। তিনি তার রিপোর্টে তুলে আনার চেষ্টা করেছেন ফি’লি’স্তিনের ওপর ই’স’রাইলের নিগ্রহের বিষয়টি।

দাবি করা হচ্ছে, ফি’লি’স্তিনি এ সাংবাদিককে টার্গেট করে গু’লি করে ই’স’রাইলি স্নাইপার।শিরিনের মুখে যখন গু’লি লাগে তখন তিনি হেলমেট ও প্রেস লেখা সংবলিত জ্যাকেট পড়ে ছিলেন।

Back to top button