জাতীয়

ব্যরিস্টার সুমনের গোলেও জিততে পারলো না বাংলাদেশ

ম’রক্কোর মা’রাকেশে অনুষ্ঠিত আইনজীবীদের ফুটবল বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে ফ্রান্সের কাছে ২-১ গোলে হেরেছে বাংলাদেশ আইনজীবী ফুটবল দল। শুক্রবার (১৪ মে) ম’রক্কোর মা’রাকেশে অনুষ্ঠিত এই ম্যাচে বিশ্বকাপ ফুটবলে চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে হেরেছে বাংলাদেশ।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে রিপাবলিক অব কঙ্গোর কাছে ৫ গোলে হেরেছিল বাংলাদেশের আইনজীবীদের ফুটবল দল। দ্বিতীয় ম্যাচে ব্রাজিলের কাছে ৭-০ গোলে এবং তৃতীয় ম্যাচে ই’স’রায়েলের কাছে সমান সংখ্যক গোলে হারে বাংলাদেশের আইনজীবী ফুটবল দল।

ফ্রান্সের বিপক্ষে বাংলাদেশের পক্ষে একমাত্র গোলটি করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ম্যাচ হারের পর তিনি বলেন, ফ্রান্সের বিপক্ষে ২-১ গোলে হেরেছি। কিন্তু প্রথম বাংলাদেশি হিসেবে আইনজীবী বিশ্বকাপে ফ্রান্সের বি’রু’দ্ধে গোল করার ভাগ্য হয়েছে আমা’র। এদিকে খেলায় হারলেও মনোবল হারাননি বলে জানিয়েছেন তিনি।

১৯৮৩ সাল থেকে আইনজীবীদের এই ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হলেও প্রথমবারের মত অংশ নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ ছাড়াও ৩৩টি দেশের ৯০টি দল ছয়টি বিভাগে এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। ২২ সদস্যের বাংলাদেশ দলটি ‘বাংলাদেশ লইয়ার্স ফুটবল ক্লাব (বিএলএফসি)’ নামে মাস্টার বিভাগে অংশগ্রহণ করছে।

 

Back to top button