রাজনীতি

বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের ওপর পু’লিশের লা’ঠিচার্জ, কর্মসূচি পণ্ড

বিএনপির বি’ক্ষো’ভ মিছিলে পু’লিশের সঙ্গে নেতাকর্মীদের সং’ঘ’র্ষ হয়েছে। দু’পক্ষের ধস্তাধস্তি ও আইনশৃঙ্খলা বাহিনীর লা’ঠিচার্জে ঝালকাঠি ও পটুয়াখালীতে পণ্ড বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি। এতে আ’হত হয়েছেন বেশ কয়েকজন নেতাকর্মী।

শনিবার (১৪ মে) সকালে ঝালকাঠিতে শত শত নেতাকর্মী দলীয় কার্যালয়ের সামনে বি’ক্ষো’ভ সভা শুরু হয়। পরে নেতাকর্মীরা মিছিল বের করে। এ সময় অনুমতি না থাকায় পু’লিশ বাধা দিলে, উভ’য়পক্ষের মধ্যে উ’ত্তে’জ’না সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পু’লিশের লা’ঠি চার্জ করে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন বলেন, ছাত্রলীগ, যুবলীগের উপস্থিতিতে পু’লিশ হা’ম’লা চালিয়েছে।

পটুয়াখালীর বনানী মোড়ে জে’লা বিএনপির কার্যালয়ের সামনেও ঘটে পু’লিশের সঙ্গে হাতাহাতির ঘটনা। এ সময় বাধা উপেক্ষা করে সামনে যাওয়ার চেষ্টা করলে পু’লিশের সঙ্গে ধস্তাধস্তি হয়। পরে লা’ঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পু’লিশ।

এদিকে গ্রে’প্তা’রকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে দেশব্যাপী বি’ক্ষো’ভ সমাবেশ করে বিএনপি। এ সময় নেতারা বলেন, দলীয় সরকারের অধীনে আর কোনো নির্বাচনে যাবে না বিএনপি। এমনকি কেউ নির্বাচনে গিয়ে দলের সঙ্গে বেই’মানি করলে তার বি’রু’দ্ধে ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেন তারা।

দীর্ঘ এক যুগ পর নেতাকর্মীদের উচ্ছ্বাস প্রা’ণচাঞ্চল্যের মধ্য দিয়ে দিনাজপুর জে’লা বিএনপির বার্ষিক ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। এ সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর বলেন, বিএনপির এবারের আ’ন্দোলন সরকার পতনের আ’ন্দোলন। সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের মাধ্যমে নির্বাচনের দাবি জানান তিনি।

সরকার নির্বাচনের নামে রোডম্যাপ করার চক্রান্ত করছে, আর সেই রোডম্যাপের ফাঁদে ক্ষমতাসীনরা নিজেরাই পড়বে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

 

Back to top button