রাজনীতি

আ.লীগকে হারাতে পারবে না বলেই ষড়যন্ত্র করছে বিএনপি

বিএনপির জাতীয় ঐক্যের ডাক জনগণের সঙ্গে নতুন তামাশা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতারা। নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগকে হারাতে পারবে না বলেই তারা ষড়যন্ত্র করছে বলেও মন্তব্য করেন তারা। শনিবার (১৪ মে) সকালে আলাদা অনুষ্ঠানে এসব কথা বলেন দলটির নেতারা।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ আগামী নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। নির্বাচন সামনে রেখে তৃণমূলে নেতাকর্মীদের কাছে যাচ্ছেন নেতারা।

মাগুরা জে’লা আওয়ামী লীগের সম্মেলনে ভা’র্চুয়ালি যু’ক্ত হয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির জাতীয় ঐক্যের ডাক জনগণের সঙ্গে তামাশা ছাড়া কিছুই নয়।

কাদের বলেন, ‘বিএনপি জাতীয় ঐক্যের ডাক দিয়েছে। এ ঐক্যের নেতা কে? এই ঐক্যজোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে–সেটা মানুষ জানে না। ফখরুল সাহেব, আগে এই ধোঁয়াশার অবসান ঘটান।’এ দেশে যেনতেন মা’র্কা নির্বাচন আর হবে না বলেও মন্তব্য করেন তিনি।

চট্টগ্রাম দক্ষিণ জে’লা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় যোগ দিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগকে সরানো যাবে না–বিএনপি নেতারা তা জানেন। এ জন্য ষড়যন্ত্র করছে দলটি।

তিনি বলেন, বিএনপি জানে, নির্বাচনের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনা বা আওয়ামী লীগকে পরাজিত করা সম্ভব নয়। সে কারণে তারা ষড়যন্ত্রের পথ খুঁজছে।

এদিকে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাক বলেন, একটি গোষ্ঠী ধ’র্মকে ব্যবহার করে রাজনৈতিক অঙ্গনকে উত্তপ্ত করতে চায়। এদের বিষয়ে সতর্ক থাকতে হবে।কৃষিমন্ত্রী বলেন, ধ’র্মান্ধদের আবার নতুন করে উত্থান হচ্ছে। এর বি’রু’দ্ধে শ্রমিক শ্রেণিকে আরও বেশি সচেতন হতে হবে। এখানে শ্রমিকদের ভূমিকা থাকতে হবে।

 

Back to top button