রাজনীতি

‘আগামী নির্বাচনে অংশ না নিলে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে যাবে’

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার আর আসবে না, আসার কোনো সম্ভাবনাও নেই। আগামী নির্বাচন হবে বর্তমান সরকারের আমলে। কেননা নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। অ’তএব এটি মীমাংসিত বিষয়। বিএনপির এ বিষয়ে আ’ন্দোলন করে লাভ নাই। বিএনপির প্রতি পরাম’র্শ- জনগণ থেকে বিচ্ছিন্ন হতে না চাইলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করুন। নইলে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে যাবে।

শনিবার বিকালে রংপুর মহানগরীর নবগঠিত মাহিগঞ্জ থা’না আওয়ামী লীগের প্রথম ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা এনেছে, নিরবচ্ছিন্ন বিদুৎ, সড়কপথের উন্নয়ন করেছে, শিক্ষায় আমূল পরিবর্তন করেছে। সেই সঙ্গে সারা দেশের মতো রংপুর থেকে মঙ্গা নামক অ’ভিশাপ দূর করে উন্নয়নের ধারায় নিয়েছে। সরকারের উন্নয়ন বেশি করে করে প্রচার করতে হবে, দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আবারো শেখ হাসিনা সরকার দরকার। এজন্য আমাদের সাংগঠনিক সক্ষমতা বাড়াতে হবে। আমি বিশ্বা’স করি রংপুর মহানগর আওয়ামী লীগের ৬ থা’না সম্মেলনের মধ্য দিয়ে রংপুরের আওয়ামী লীগ আরও শক্তিশালী হবে। আগামী রংপুর সিটি করপোরেশন ও জাতীয় নির্বাচনে আমাদের নৌকার প্রার্থীকে জিতিয়ে আনতে হবে।

শাহ’জাহান খান আরও বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াতের অ’গ্নিসন্ত্রাস-নাশকতার আশ’ঙ্কা থেকে এমন পরিস্থিতি মোকাবিলার জন্য সারা দেশে দলের নেতাকর্মীদের সুসংগঠিত হতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ নির্মাণের পথে দুর্বার এগিয়ে চলা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

এর আগে সম্মেলনের উদ্বোধন করেন রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল।

মাহিগঞ্জ থা’না আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট নির্মল মাহাতার সভাপতিত্বে বিশেষ অ’তিথির বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, কেন্দ্রীয় সদস্য ও সাবেক এমপি অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট সফুরা খাতুন, রংপুর জে’লা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, জে’লা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম।

এ সময় রংপুর মহানগর ও জে’লা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Back to top button