জাতীয়

সয়াবিন তেল মজুদ রাখায় দুই ব্যবসায়ীকে ১ লাখ টাকা জ’রিমানা

বাজারে সয়াবিন তেলের সংকটের মধ্যেই অ’বৈ’ধভাবে মজুতের দায়ে জয়পুরহাটে দুই ব্যবসায়ীকে ১ লাখ টাকা জ’রিমানা ও ৪৩ হাজার ৬৫৬ লিটার তেল করেছেন ভ্রাম্যমাণ আ’দা’লত।

শনিবার দুপুরে জয়পুরহাট শহরের মাড়োয়াড়ি পট্টি ও ধানমন্ডি এলাকায় দু’টি দোকানের গোডাউনে অ’ভিযান চালিয়ে এই জ’রিমানা করেন জে’লা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাতুল ই’স’লা’ম।

ভ্রাম্যামাণ আ’দা’লত সূত্র জানায়, অ’ভিযানে পদ্মা ট্রেডার্সের ৩ টি গোডাউনে ১৫ হাজার ৯৬ লিটার ও ফারুক ট্রেডার্সের ৭ টি গোডাউনে ২৮ হাজার ৫৬০ লিটার সয়াবিন তেলের অ’বৈ’ধ মজুত পাওয়া যায়। অ’বৈ’ধভাবে ভোজ্যতেল মজুত করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির দায়ে পদ্মা ট্রের্ডাসের মালিক পুরুষোত্তম রংটার ৫০ হাজার টাকা এবং ফারুক ট্রেডার্সের মালিক ফারুক সরদারকে ৫০ হাজার টাকা জ’রিমানা করা হয়। দু’জনেই জ’রিমানার অর্থ পরিশোধ করেছেন।

ভ্রাম্যমাণ আ’দা’লতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিফাতুল ই’স’লা’ম জানান, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভোজ্যতেলের বাজারে অস্থিতিশীল করার চেষ্টা করছিল। জয়পুরহাটের কয়েকজন ব্যবসায়ীর বি’রু’দ্ধে এমন কিছু সুনির্দিষ্ট অ’ভিযোগের ভিত্তিতে দুইটি দোকানের গোডাউনে শনিবার অ’ভিযান চালানো হয়।

তিনি আরও জানান, আম’রা আরও অনেক অ’ভিযোগ পেয়েছি। সুনির্দিষ্ট অ’ভিযোগের ভিত্তিতে আমাদের এই অ’ভিযান চলমান থাকবে। অ’ভিযানের সময় ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক ফজলে এলাহী উপস্থিত ছিলেন।

Back to top button