জাতীয়

সম্মেলন নিয়ে কেন্দ্রীয় নেতাদের প্রশ্নের মুখে জয়-লেখক

ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন নিয়ে নেতাকর্মীদের প্রশ্নের মুখে পড়েছেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।শনিবার (১৪ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে এ ঘটনা ঘটে।

জয় ও লেখক মধুর ক্যান্টিনে আসার আগে থেকেই সেখানে অবস্থান করছিলেন সম্মেলন প্রত্যাশী কেন্দ্রীয় কমিটির নেতারা। জয় ও লেখক ক্যান্টিনে আসার পর নেতাকর্মীরা তাদের কাছে সম্মেলন নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন। সম্মেলন কবে হবে এমন প্রশ্নে তাঁরা বলেন, প্রধানমন্ত্রী যখন সম্মেলন করার নির্দেশনা দেবেন তখনই করা হবে। কিন্তু ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী কার্যনির্বাহী কমিটির মিটিংয়ের সিদ্ধান্ত মোতাবেক সম্মেলনের তারিখ ঠিক করা হয়।

জয় ও লেখক সম্মেলনের তারিখ ঘোষণা না করে এভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ছেড়ে দেওয়ার বিষয়টিকে সম্মেলন প্রত্যাশীরা ‘নাট’ক’ বলে উল্লেখ করেছেন।
সহ-সভাপতি সৈয়দ মুহাম্ম’দ আরিফ হোসেন বলেন, আম’রা তাদের কাছে জানতে চেয়েছিলাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাত্রলীগের সম্মেলনের নির্দেশনা দিয়েছেন। আপনারা সম্মেলন আয়োজনে কতটা কাজ করছেন। তারা প্রথমে বলেন, এটা নেত্রীর কোনো নির্দেশনা না। ওবায়দুল কাদের নিজের মন গড়া কথা বলেছেন।

তিনি বলেন, জয় ও লেখক ছাত্রলীগের সম্মেলনকে মন গড়া বলার পর আম’রা তাদের প্রশ্ন করি যে, যদি মন গড়াই হয় তাহলে যুব মহিলা লীগ ও মহিলা লীগ প্রেস বি’জ্ঞ’প্তি দিল কীভাবে যে তারা, আওয়ামী লীগের নির্দেশে সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে। এ কথা বলার পর জয় ও লেখক বলেন, কাদের ভাই নিজেই তো আমাদের ব্যাপারে কনফিউজড।

এদিকে সম্মেলন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও সরব হয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

Back to top button