রাজনীতি

‘গায়েবি সরকারও হঠাৎ একদিন গায়েব হয়ে যাবে’

বিএনপির যুগ্ম মহাসচিব মো’য়াজ্জেম হোসেন আলাল বলছেন, ‘আওয়ামী লীগ সরকার বিএনপির নেতাকর্মীদের নতুন নতুন গায়েবি মা’ম’লা দিয়ে হ’য়’রানি করছে। গায়েবি মা’ম’লায় বিএনপির নেতাকর্মীদের গ্রে’প্তা’র করা হচ্ছে। আসলে তারাই ভোটবিহীন গায়েবি সরকার। এই গায়েবি সরকার একদিন হঠাৎ করে গায়েব হয়ে যাবে।

তখন বাংলাদেশে তাদেরকে খুঁজে পাওয়া যাবে না। সেই দিনের অ’পেক্ষায় আছে বাংলাদেশের মানুষ। ‘

শনিবার দুপুরে কুমিল্লার বুড়িচং উপজে’লার মোকা’ম ইউনিয়নের কাবিলা এলাকায় এক বি’ক্ষো’ভ সমাবেশে প্রধান অ’তিথি হিসেবে এসব কথা বলেন তিনি। কুমিল্লা দক্ষিণ ও উত্তর জে’লা বিএনপি এবং দলের অঙ্গসংগঠনের যৌথ আয়োজনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনের অনুষ্ঠান ও বাড়িতে হা’ম’লা এবং সারা দেশে বিএনপির নেতাকর্মীদের ওপর হা’ম’লার প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

মো’য়াজ্জেম হোসেন আলাল আরো বলেন, ড. মোশাররফ হোসেন নিজের শিক্ষাবৃত্তির টাকা ফান্ডে জমা করে মুক্তিযু’দ্ধের সময় কাজ করেছেন। আজ তাকে অ’পমান করা হচ্ছে। তাকে অ’পমান করা আর মুক্তিযু’দ্ধের চেতনাকে অ’পমান করা একই কথা। বেগম খালেদা জিয়া অ’সুস্থ হলেও তার মস্তিষ্ক অ’সুস্থ না। মনে রাখবেন, বেগম খালেদা জিয়া সেই নেত্রী যার জীবনে কোনো পরাজয় নেই। এই জুলুম-অ’ত্যাচার আর বেশি দিন এ দেশের মানুষ মেনে নেবে না।

সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক এবং কুমিল্লা দক্ষিণ জে’লা বিএনপির সাধারণ সম্পাদক হাজি আমিন উর রশিদ ইয়াছিন। এতে বিএনপির সদস্য ড. খন্দকার মা’রুফ হোসেনসহ দলের নেতারা বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন কুমিল্লা দক্ষিণ জে’লা বিএনপির প্রচার সম্পাদক মো. মোস্তফা জামান।

এদিকে শনিবার সকালে উপজে’লার নিমসার বাজার এলাকায় ওই বি’ক্ষো’ভ সমাবেশের আয়োজন করলে একই স্থানে স্থানীয় যুবলীগের কর্মী সভা’র ডাক দেয়। এতে আইন-শৃঙ্খলার অবনতির আশ’ঙ্কায় পু’লিশ ও প্রশাসন সতর্ক অবস্থায় থেকে কাউকে সেখানে সভা না করার জন্য আহ্বান করে। এরপর কাবিলা এলাকায় ওই সমাবেশ অনুষ্ঠিত হয়।

Back to top button