জাতীয়

বহিষ্কারের খড়গ মা’থায় নিয়েই কুসিক নির্বাচনে বিএনপি নেতারা

‘বিএনপি নির্বাচনে না গেলে দলের পদবি থেকে বহিষ্কার হবে‘- এমন খড়গ মা’থায় নিয়েই কুমিল্লা সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতায় নেমেছেন দলটির একাধিক প্রার্থী।

তৃণমূলের নেতা-কর্মী আর ভোটারদের আস্থা ফেরাতেই এমন সিদ্ধান্ত নিচ্ছেন বলে জানিয়েছেন তারা। এদিকে কেন্দ্রীয় নেতারা বলছেন, দলের সিদ্ধান্তের বাইরে গেলে তাদের বি’রু’দ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কুমিল্লা সিটির বর্তমান মেয়র মনিরুল হক সাক্কু। গত দুই মেয়াদের নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের পরাজিত করে টানা মেয়র পদে দায়িত্ব পালন করছেন তিনি।

দায়িত্ব এড়ানোর দায়ে কিছুদিন আগে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি পেলেও এখনো তিনি কুমিল্লা দক্ষিণ জে’লা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক। দল থেকে বহিষ্কারের শ’ঙ্কা থাকলেও তিনি চান আসন্ন সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনী মনোনয়ন পত্রও সংগ্রহ করেছেন।

কুমিল্লায় বিএনপির আরেক প্রার্থী স্বেচ্ছাসেবক দল সভাপতি মোহাম্ম’দ নিজাম উদ্দিন কায়সার স্বতন্ত্র হিসেবে নির্বাচনী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি জানান, বহিষ্কারাদেশের কথা মা’থায় রেখেই তৃণমূলের নেতা-কর্মীদের কথা বিবেচনা করেই তিনি নির্বাচনে নেমেছেন।

এদিকে কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া জানান, দলের সিদ্ধান্তের বাইরে গেলে বহিষ্কার অবধারিত। এদিকে কুমিল্লার বিএনপিতেও রয়েছে প্রচ্ছন্ন বিভক্তি। ভোটের মাঠে একই দলের একাধিক প্রার্থী সুবিধা দেবে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের।

Back to top button