জাতীয়

কুসিক নির্বাচন: আজ মাঠে নামবে বিজিবি

আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে রবিবার (১৫ মে) মাঠে নামবে বিজিবি। নির্বাচন কমিশনার মো. আলমগীর এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে উপলক্ষ্যে নির্বাচনী এলাকায় শান্তিপূর্ণ ও শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি ১৫ মে থেকে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে।

তিনি আরও বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে। এছাড়া প্রতিটি ভোট’কেন্দ্র ও ভোট কক্ষগুলো সিসি ক্যামেরা দ্বারা পর্যবেক্ষণ করা হবে। তবে ভোটাররা যেখানে ভোট দেবেন সেই জায়গায় ক্যামেরা থাকবে না।

ইসির যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান বলেন, ইতোমধ্যে কুসিক নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করছে। জানা যায়, এ পর্যন্ত কুসিক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বর্তমান মেয়র মনিরুল হক সাক্কুসহ ১৬৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

গত ২৫ এপ্রিল নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী কুমিল্লা সিটি করপোরেশনে (কুসিক) আগামী ১৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে। একই তফসিলে ছয়টি পৌরসভা ও ১৩৫টি ইউনিয়ন পরিষদে নির্বাচন হবে। স্থানীয় সরকার এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে, বাছাই ১৯ মে, রিটার্নিং কর্মক’র্তার সিদ্ধান্তের বি’রু’দ্ধে আপিল দায়ের করা যাবে ২০-২২ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা হবে ২৩-২৫ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।

Back to top button