জাতীয়

কেজি দরে নয়, ২০ টাকা পিস বিক্রি হচ্ছে তরমুজ

সম্প্রতি রমজানে যে তরমুজ ৪০ টাকা কেজি দরে বিক্রি হতো সেই তরমুজ এখন বিক্রি হচ্ছে পিস হিসেবে। তাও আবার প্রতি পিস তরমুজ মাত্র ২০ টাকা দরে। অনেকটা গলা ফাঠিয়ে ক্রেতাদের আকৃষ্ট করেছেন বিক্রেতারা। গতকাল শনিবার ১৪ মে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত তরমুজ বিক্রির এমন কা’ণ্ড দেখা গেছে টাঙ্গাইলের ভূঞাপুর উপজে’লার শিয়ালকোল হাটে।

সরেজমিনে দেখা যায়, বিক্রেতারা হাটটিতে হরেক রকম তরমুজের পসরা সাজিয়ে বসে। ৪০ টাকা কেজি দরের তরমুজ মাত্র ২০ টাকা পিসে এমন ডাকে মুখরিত হয়ে উঠে হাট এলাকা। হু’মড়ি খেয়ে পড়ে লোকজন। আর পানির দরে তরমুজ বিক্রির কথা শুনে একাধিক তরমুজ নিয়েছেন হাটে আসা ক্রেতারা। হঠাৎ কম দামে তরমুজ কিনতে পেরে উচ্ছ্বসিত ক্রেতারা।

এ সময় তরমুজ বিক্রেতা আব্দুর রহমান, সুরমান আলী ও করিম খান জানিয়েছেন, মোকা’মে তরমুজের দাম খুবই কম। তাই আম’রাও কমে বিক্রি করতেছি। কয়েক দিন আগেও কেজি দরে বিক্রি করলেও এখন পিস হিসেবে বিক্রি করা হচ্ছে।

তারা আরও জানান, গত কয়েক দিনের অ’তি বৃষ্টির কারণে খেতে তরমুজ পচে যাওয়ার উপক্রম হয়েছে। যার ফলে চাষিরা দ্রুত ক্ষেত থেকে তরমুজ বিক্রি করে দিচ্ছে। তাই স্থানীয় হাট-বাজারে তরমুজ ব্যাপক পরিমাণে দেখা মিলছে।

এ সময় স্থানীয় শিক্ষক নজরুল মাস্টারসহ অনেকেই বলেন, কয়েক দিন বাজার থেকে ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে তরমুজ কিনেছি। হাটে এসে হঠাৎ শুনতে পেলাম তরমুজের পিচ মাত্র ২০ টাকা। পরে পরিবারের জন্য ৩ পিচ ৬০ টাকা দিয়ে কিনেছি।

 

Back to top button