রাজনীতি

তিনি লন্ডনে বসে রিমোট কন্ট্রোলে পার্টি চালাচ্ছেন

দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আবদুর রাজ্জাক বলেছেন, মন্ত্রী বলেন, খালেদা জিয়ার অবর্তমানে যিনি বিএনপি চালাবেন; তিনি লন্ডনে থেকে ভোগবিলাস করছেন। রিমোট কন্ট্রোলে পার্টি চালাচ্ছেন। কাজেই ওখান থেকে রিমোট কন্ট্রোলে হু’মকি দিয়ে, আর সেই হু’মকির ওপর আওয়াজ তুলে গয়েশ্বর রায়রা ক্ষমতায় আসতে পারবে না। ক্ষমতায় আসতে হলে মানুষের কাছে যেতে হবে।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে নোয়াখালীর সুবর্ণচরে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) আয়োজনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বা’স করি, এ দেশে বিএনপির পায়ের নিচে মাটি নেই। তারা কোনো দিন এত সহ’জে ক্ষমতায় আসতে পারবে না। এ দেশের মানুষ ভালো-মন্দ সবই বুঝে। তাদের আ’ন্দোলন হয় না কেন? কারণ তাদের প্রতি জনগণের সম’র্থন নেই।

বিএনপির নেতাদের বক্তব্যকে ইঙ্গিত করে তিনি বলেন, হু’মকি দিয়ে ক্ষমতায় আসা যাবে না। জাতির অর্জনকে হু’মকি দিয়েধ্বং,স করা যাবে না। আওয়ামী লীগ পর্দার অন্তরালে ষড়যন্ত্র করে ক্ষমতায় আসেনি। আমাদের ভিত্তি জনগণ। জনগণ যদি নির্বাচনের মাধ্যমে আমাদের প্রত্যাখ্যান করে আম’রা তাদের রায় মেনে চলে যাব। এটি নিয়ে আমাদের কোনো দুঃখ নেই।

কৃষির উৎপাদন প্রসঙ্গে তিনি বলেন, আম’রা জাতির কাছে প্রতিশ্রুতি দিয়ে ছিলাম। আম’রা বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করব। দারিদ্র্যতা কমিয়ে নিয়ে আসব। আজকে বাংলাদেশ দানা জাতীয় খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। শাকসবজি, ডালের উৎপাদন বৃদ্ধি করেছি। কিন্তু তেলের উৎপাদন তেমন বৃদ্ধি করতে পারিনি। তবে আমাদের কাছে প্রযু’ক্তি এসেছে।

কৃষিমন্ত্রী বলেন, আম’রা তো বলেছি— আগামী নির্বাচন আম’রা সুষ্ঠু করব, নিরপেক্ষ করব। গত ৮ মে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে প্রধানমন্ত্রী সুস্পষ্ট আমাদের বলেছেন— আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

এ সময় উপস্থিত ছিলেন নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশীদ কিরণ, সংরক্ষিত না’রী আসনের সংসদ সদস্য ও কৃষি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য হোসনে আরা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. বেনজীর আলম, নোয়াখালী জে’লা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান প্রমুখ।

Back to top button